৫৬ বেডের করোনা হাসপাতাল তৈরি হচ্ছে বিষ্ণুপুর মহকুমাতে

0
140

সংবাদদাতা, বাঁকুড়াঃ- এখনো পর্যন্ত বাঁকুড়া জেলায় মারণ ভাইরাস ‘করোনা’ আক্রান্তের খবর নেই। কিন্তু যে কোন ধরণের পরিস্থিতি মোকাবিলায় নিজেদের প্রস্তুত করে রাখছে জেলা প্রশাসন ও স্বাস্থ্য দপ্তর। রাজ্য স্বাস্থ্য দপ্তরের নির্দেশে জেলার ওন্দা সুপার স্পেশালিটি হাসপাতালকে মুখ্য করোনা হাসপাতাল হিসেবে গড়ে তোলার পাশাপাশি এবার বিষ্ণুপুর মহকুমার কোতুলপুরের একটি বেসরকারি হাসপাতালকেও এই কাজে লাগানো হলো। ৫৬ বেডের করোনা হাসপাতাল তৈরি হচ্ছে এখানে। ঐ বেসরকারী হাসপাতালে অন্যান্য সমস্ত ধরণের চিকিৎসা পরিষেবা বন্ধ রেখে যুদ্ধকালীন তৎপরতায় করোনা চিকিৎসার পরিকাঠামো তৈরীর কাজ শুরু হয়েছে। হাসপাতালের জন্য যাবতীয় প্রস্তুতি শুরু হয়েছে।

রবিবার কোতুলপুরের এই হাসপাতাল পরিদর্শণে যান স্থানীয় বিধায়ক ও রাজ্যের মন্ত্রী শ্যামল সাঁতরা, অতিরিক্ত জেলাশাসক শঙ্কর নস্কর, বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের সুপার ডাঃ গৌতম নারায়ণ সরকার, মহকুমাশাসক মানস মণ্ডল, কোতুলপুরের বিডিও কৃষ্ণেন্দু ঘোষ, ওসি রাজীব কুমার পাল প্রমুখ।

পরে মন্ত্রী শ্যামল সাঁতরা সাংবাদিকদের বলেন, এই হাসপাতালে প্রায় ৮০ শতাংশ পরিকাঠামো এখানে তৈরী রয়েছে। বাকি পরিকাঠামো তৈরী করে আগামী এক সপ্তাহের মধ্যে করোনা হাসপাতাল হিসেবে এই হাসপাতাল কাজ শুরু করবে বলে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here