লকডাউনের জন্য তীব্র রক্ত সংকটের ফলে ন্যানো আকারে ক্যাম্প

0
244

সংবাদদাতা, দুর্গাপুরঃ– লকডাউন এর জন্য তীব্র রক্ত সংকট। ফলে ক্যাম্প করার ভাবনা সেটাও ন্যানো আকারে। অর্থাৎ ১৫-২০ জনের, সরকারের স্বাস্থ্য দপ্তরের স্বাস্থ্য বিধি ও মহকুমা শাসকের অনুমতি নিয়েই। আজ ৩১/০৩/২০২০ দুর্গাপুর ব্লাড ডোনার্স কাউন্সিল ও ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেক্ট্রিসিটি ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন ডিপিএল ইউনিট যৌথভাবে এই ক্যাম্পে একজন মহিলা সহ ১৭ জন রক্তদান করলেন। ক্যাম্প চলাকালীন মিশনে ভর্তি একজন সিরিয়াস হার্টের পেশেন্টের জন্যও তাদের অন্যতম পৃষ্ঠপোষক ডিপিএল এর আধিকারিক শ্রী বিভাস বিন্দু কোলে প্রকৃত রেড ষ্টার হিরো এই রক্তদাতাদের প্রতি চির কৃতজ্ঞতা প্রকাশ করছে।
এই ক্যাম্প করতে সহযোগিতা হাত বাড়িয়ে দিয়েছেন গেইল ইন্ডিয়া লিমিটেড ভারত সরকার এর সিনিয়র ম্যনেজার শ্রী সুব্রত চক্রবর্তী, শ্রী অমিতাভ ব্যানার্জী, শ্রী জয়দেব সরকার, শ্রী বিভাস বিন্দু কোলে, কার্যকারী সভাপতি শ্রী বিশ্বনাথ চট্টোপাধ্যায়, শ্রীমতী অদিতি দত্ত, শ্রী জয়দেব সরকার, শ্রী মানস মিত্র প্রমুখ, বড়জোড়া সুপার স্পেশালিটি হসপিটাল ব্লাড ব্যাঙ্ক এর তত্বাবধানে মেডিক্যাল টীম রক্ত সংগ্রহ করেছেন।

যাদের ঐকান্তিক প্রচেষ্টার জন্য এই ক্যাম্প সফল হলো তারা কাউন্সিলের এর স্থপতি ও সম্মানীয় সদস্যবৃন্দ। গরম পড়ছে ফলে সংকট আরও তীব্র হচ্ছে। ফলে মানুষ হিসাবে আমাদের স্বেচ্ছা রক্তদানের মানসিকতা গড়ে তুলতে একটু বাড়তি দায়িত্ব নিয়ে রক্তদিতে এগিয়ে আসুন। মুমূর্ষু মানুষের প্রাণ বাঁচাতে আপনার মহান দান দিতে আসুন। এই কঠিন সময় আপনার কাছে সময় দাবী করছে প্রকৃত রেড ষ্টার হিরো হিসাবে আপনার মূল্যবান দান।

  • এই সময় সকলের কাছে অনুরোধ চার পাঁচ জনের তালিকা করে ফেলুন।
  • এমার্জেন্সি ভিত্তিতে রক্ত দিতে তাদের অনুরোধ করুন।
  • নিজেও মানসিক ভাবে প্রস্তুত হোন। প্রয়োজনে নিজের দুচাকা, চার চাকার পরিবহন ব্যবহার করুন। এটাই আপনার সামাজিক কর্তব্য হিসাবে দেখুন। শোধ হোক সামাজিক ঋণ।
  • অনেক থ্যালাসেমিয়া বাচ্চাদের তথা সংকটপূর্ণ রোগীর জন্য আমাদের মানবিক ধর্ম পালন করতে হবেই। কোন অজুহাতে প্রাণ বাঁচানোর কাজ থেকে দূরে থাকবেন না।
  • আমাদের সদস্যবন্ধু ও সকল মানবদরদী মানুষের কাছে আবেদন সকলেই এগিয়ে আসুন।
  • ছোট ছোট ন্যানো ক্যাম্প করতে হবে। ১০-২০ জনের টীম করে।
  • স্বাস্থ্য বিধি সম্মত শারীরিক দূরত্ব বজায় রাখুন, মাস্ক ব্যবহার করুন। হাত ধুয়ে ফেলুন সাবান বা স্যানিটাইজার দিয়ে।

এই ভিত্তিতে আপনার পরিচিত সকলের কাছে আবেদন করুন। তার নাম, ফোন নং ও রক্তের গ্রুপ এর তথ্য লিখে বানিয়ে ফেলুন। আপনরা সতস্ফূর্ত সাড়া দিন। এখনই সময় আপনার মানবিক কাজ প্রতিফলিত করার। ঘরে থাকুন, সুস্থ্য থাকুন, মানুষের পাশে থাকুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here