প্রশাসনের নজর এড়িয়ে অতিরিক্ত যাত্রী নিয়ে চলছে নৌকা পারাপার

0
106

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া:

সাধারনত বর্ষার জলেই পুষ্ট দামোদর নদী । বর্ষা এলেই নদী ভড়ে ওঠে । বাঁকুড়া ও বর্ধমান জেলার সাথে সংযোগ স্থাপন করেছে এই দামোদর নদী । বাঁকুড়া জেলার বহু মানুষকে প্রতিদিন দামোদর নদী পেরিয়ে বর্ধমান জেলায় পারি দিতে হয় জীবিকা নির্বাহের জন্য তেমনি বর্ধমান জেলা থেকেও বহু মানুষকে বাঁকুড়া জেলায় কর্মসূত্রে আসতে হয় । আর এই যোগাযোগের একমাত্র মাধ্যম নৌকা

এছবি বাঁকুড়ার সোনামুখী থানার রাধামোহনপুর পঞ্চায়েতের দামোদরের । প্রশাসনের নজর এড়িয়ে অতিরিক্ত যাত্রী নিয়েই ঝুঁকি পূর্ণ যাতাযাত চলছে অবাদে । যেকোন মুহূর্তে ঘটতে পারে নৌকা ডুবির মত মারাত্মক দুর্ঘনা । প্রশাসনের নজরদারিতে একদিন নৌকা পারাপার বন্ধ থাকলেও ফের সেই ঝুঁকি পূর্ণ যাতাযাত শুরু হয় । কোনরকম লাইফ জ্যাকেট ছাড়া , যাত্রীদের নিরাপত্তার ব্যবস্থা না করে যে ভাবে অভারলোড যাত্রী নিয়ে চলছে নৌকা পারাপার তানিয়ে উঠছে প্রশ্ন । কেননা কোন দুর্ঘটনা ঘটলে তার দায় কে নেবে ।

এবিষয়ে সোনামুখী ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি প্রণব রায়ের সঙ্গে যোগায়োগ করা হলে তিনি বলেন , আমরা সর্বদায় নদীঘাটে প্রশাসনিক নজরদারি রাখি । তবে অতিরিক্ত যাত্রী নিয়ে নৌকা পারাপার হচ্ছে এমন কোন খবর আমাদের কাছে নেই । যদি এমনটা হয়ে থাকে তাহলে আমারা খোজ নিয়ে দেখব ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here