তিন কোটি টাকার বেশি অর্থ তছরূপে বড়জোড়ার দুটি কৃষি সমবায়

0
1192

বিশেষ প্রতিনিধি, বড়জোড়াঃ- তিন কোটি টাকারও বেশি আর্থিক তছরুপের ঘটনায় এবার অভিযুক্ত হল বাঁকুড়ার বড়জোড়া ব্লকের দুটি কৃষি সমবায় সমিতি। পুলিশ মনে করছে, দুটি তছরুপের নেপথ্যে একই ব্যক্তির সক্রিয় কর্মকাণ্ড জড়িত। যদিও তাকে এখনো ধরা যায়নি ।
বড়জোড়ার ভৈরবপুর কৃষি উন্নয়ন সমবায় সমিতি থেকে নিয়মিত মোটা অঙ্কের টাকা লোপাট হয়েছে। এই রকম একটি অভিযোগ পায় বাঁকুড়া জেলা সমবায় সমিতি নিবন্ধন । সেই অভিযোগের তদন্তে নেমে আধিকারিকরা দেখেন সমবায়ের অ্যাকাউন্ট থেকে দফায় দফায় মোট ১ কোটি ৩৩ লাখ টাকা গায়েব । তহবিলে পড়ে আছে ২২ হাজার টাকা। জেলা সমবায় সমিতির উপ নিবন্ধক পিয়ালী সাহা বিষয়টি নিয়ে বড়জোড়া থানায় ভৈরবপুরের সমবায় সমিতিটির পাঁচজন কর্তার নামে অভিযোগ দায়ের করেন ৩ ডিসেম্বর। সমবায়ের সচিব নেপাল ঘড়োই, শাখা প্রবন্ধক কুমার বসু , ফিল্ড অফিসার তনময় গোস্বামী ও দিনবন্দু মন্ডলকেই মূল অভিযুক্ত করা হয়। তাদের বিরুদ্ধে প্রতারণা , অপরাধ মূলক ষড়যন্ত্র ও বিশ্বাস ভঙ্গের অভিযোগ দায়ের করেছেন পিয়ালী । বড়জোড়া পুলিশ অবশ্য জানায় অভিযুক্তরা সকলেই ফেরার।

অপরদিকে একই দিনে অন্য একটি কৃষি সমবায়ের দশজন কর্তার নামে সমবায়ের তহবিল থেকে ১ কোটি ৮৬ লক্ষ টাকা তছরুপের অভিযোগ দায়ের হয়। জেলা পুলিশ সুপার কোটেশ্বর রাও জানান দুটি ঘটনায় বড়জোড়া থানায় নথিভুক্ত হয়েছে তদন্ত শুরু হয়েছে । অভিযুক্তরা সবাই ফেরার ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here