শহর পরিক্রমায় বাঁকুড়া জেলা শাসক ডক্টর উমাশঙ্কর এস

0
91

সংবাদদাতা, বাঁকুড়া :- বাঁকুড়া জেলা শাসক হিসেবে দায়িত্বভার গ্রহণ করার পর গ্রাম থেকে শহরে সর্বত্রই তিনি ঘুরে দেখেন সাধারণ মানুষ কেমন আছে । এবং তাদের খোঁজখবর নেন । আর সেই মতই আজ সকাল সকাল বাঁকুড়া শহর পরিদর্শনে বেরিয়ে পড়লেন বাঁকুড়ার জেলাশাসক ডক্টর উমাশঙ্কর এস ।

এদিন তিনি মোটর বাইকে চেপে বাঁকুড়ার বিভিন্ন এলাকা ঘুরে দেখেন । এর পাশাপাশি বাঁকুড়া হিন্দু স্কুল সংলগ্ন বিভিন্ন এলাকা পরিদর্শন করেন তিনি । এছাড়াও তিনি বাঁকুড়া 22 নম্বর ওয়ার্ডের পুকুর পরিদর্শন করেন । দীর্ঘদিন ধরেই তার কাছে অভিযোগ আসছিল ওই পুকুরে দূষণের মাত্রা ক্রমশই বাড়ছে । আজ সেই পুকুর পরিদর্শনে যান তিনি । সাতসকালে জেলাশাসককে এভাবে কাছে পেয়ে খুশি সকলেই ।

জেলাশাসক ডক্টর উমা শংকর এর বলেন , এই এলাকাগুলো ছয় থেকে সাত মাস আগে পরিদর্শন করা হয়েছে এবং নির্দেশ দেওয়া হয়েছিল ওই সমস্ত এলাকা গুলো পরিষ্কার পরিচ্ছন্ন রাখা । বর্তমানে ওই সমস্ত এলাকায় কতটা কাজ হয়েছে তা রিভিউ করার জন্য আজ আবারো আশা । এছাড়াও তিনি বলেন মিউনিসিপালিটির পক্ষ থেকে অনেক কাজ করা হয়েছে । তবে এখনো যে সমস্ত জায়গায় সচেতনতার অভাব রয়েছে তার জন্য সচেতনতা বাড়াতে আগামী দিনে পদক্ষেপ নেওয়া হবে বলে তিনি জানান । তবে তিনি বলেন এ বছর আমাদের জেলায় ডেঙ্গুর প্রাদুর্ভাব নেই । ডেঙ্গুতে কারোর কোন মৃত্যু হয়নি । আড়াইশো ডেঙ্গুতে আক্রান্ত ব্যক্তি চিহ্নিত করে তাদেরকে সঠিক চিকিৎসা করা হয়েছে বলেও তিনি জানান ।

বাঁকুড়া পৌরসভার চেয়ারম্যান মহাপ্রসাদ সেনগুপ্ত বলেন , বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে মহিলা কর্মীরা তাদের আওয়ারনেস করছেন । তবে মানুষের মধ্যেও একটু সচেতনতার অভাব রয়েছে বলে তিনি জানান । তিনি বলেন খুব তাড়াতাড়ি আমরা মানুষকে সচেতন করতে পারব । জল সমস্যা নিয়ে নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নে তিনি বলেন জল সাবিশেন আছে । কোথাও জল নিয়ে কোন সমস্যা নেই । যে সমস্ত জায়গায় এখনও কমিউনিটি টয়লেট হয়নি সেখানে বায়ো টয়লেট করা হবে বলেও তিনি জানান ।

হিন্দু স্কুল সংলগ্ন এক স্থানীয় বাসিন্দা দেবাশিষ সিংহ বলেন , এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখার ব্যাপারে পৌরসভা ততটা কেয়ার দেয় না । স্কুলের মাঠে ছেলেমেয়েরা মলমূত্র ত্যাগ করে । দীর্ঘ চার পাঁচ বছর ধরে কোনো সংস্কার হয়না ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here