অন্ডালের কাজী নজরুল ইসলাম বিমানবন্দরের প্রধান রাস্তা আটকে বিক্ষোভ জমিদাতাদের

0
306

সংবাদদাতা, অন্ডালঃ- অন্ডালের কাজী নজরুল ইসলাম বিমানবন্দরের প্রধান রাস্তা আটকে বিক্ষোভ জমিদাতা, বর্গাচাষী ও ট্রেনিং প্রাপ্ত বেকার যুবকদের। প্রায় হাজার খানেক বিক্ষোভকারী জমায়েত হন বিমান বন্দর যাবার মূল রাস্তায়। ফলে ঘণ্টা খানেকের জন্য অবরুদ্ধ হতে পড়ে বিমান বন্দর যাবার পথ। বিক্ষোভ কারীদের দাবী, যতক্ষন পর্যন্ত না বিমানবন্দর কর্তৃপক্ষ তাদেরকে সমস্ত সমস্যা সমাধানের আশ্বাস দিচ্ছেন বিমানবন্দরে কোনও যাত্রীকে ঢুকতে বেরোতে দেওয়া হবেনা বলে সিদ্ধান্ত আন্দোলনকারীদের। ঘটনাস্থলে মোতায়েন করা যায় বিশাল পুলিশ বাহিনী।


২০০৮ সালে দুর্গাপুরের অন্ডাল ও দুর্গাপুর-ফরিদপুর ব্লকের মোট ১১ টি মৌজার মোট প্রায় ২৫০০ একর জমি অধিগ্রহন শুরু হয় দেশের প্রথম বেসরকারি বিমাননগরী। জমিদাতাদের সেই সময় বলা হয়েছিল প্রতি এক বিঘা জমির জন্য আর্থিক ক্ষতিপুরন ছাড়াও জমির মালিকদের এই বিমাননগরীর ভেতরে উন্নত এক কাঠা জমি দেওয়া হবে। এছাড়াও এই জমিদাতাদের পরিবারের একজন বেকার যুবক-যুবতীদের সেইসময় আই টি আই প্রশিক্ষণ দেওয়া হয় কারন তাদের এই বিমাননগরীতে চাকরি দেওয়া হবে বলে এবং জমির যারা বর্গাদার তাদেরকেও আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার কথা বলা হয়। বিদেশী সিঙ্গাপুরের চাঙ্গি ইন্টারন্যাশনাল ও দেশীয় বিইপিএল(বেঙ্গল এরোট্রোপোলিশ প্রজেক্ট লিমিটেড)এর উদ্যোগে দ্যা সুজ্যলাম স্কাই সিটি তৈরীর কাজ শুরু হয়। এই বিমাননগরী তে বিমান ওঠানামা ছাড়াও বেসরকারি হাসপাতাল, আইটি পার্ক, হোটেল, বিদ্যালয়, কলেজ, রেঁস্তোরা, ক্লাব, ছোট ছোট ম্যানুফ্যাকচারিং ইউনিট, শপিং মল, মাল্টিপ্লেক্স সহ আধুনিক স্বাচ্ছন্দ্যযুক্ত সমস্ত সুবিধার জন্য সমস্ত কিছু তৈরির পরিকল্পনা নিয়েই এই স্কাই সিটি তৈরী হয়। মমতা বন্দোপাধ্যায়ের হাত ধরে উদ্বোধন হয় কাজী নজরুল ইসলাম বিমানবন্দরের।

এই বিমানবন্দর থেকে এখন চেন্নাই, দিল্লি, ব্যাঙ্গালোর, হায়দ্রাবাদে বিমান যাতায়াত শুরু হয়েছে। বেসরকারি স্কুল সহ কিছু আবাসন প্রকল্প তৈরি হয়েছে।তবে অন্ডাল বিমাননগরীতে এখনও সেভাবে বিরাট প্রকল্প আসেনি। কিন্তু জমিদাতাসহ অন্যান্য যে প্রতিশ্রুতি বিমাননগরী কর্তৃপক্ষ দিয়েছিল তা আজও পূরন না হওয়ার কারনে আজ এই আন্দোলন বলে জানান আন্দোলনকারীরা।
ঘণ্টা খানেক বিক্ষোভ চলার পর অবশেষে বিডি ও অন্ডাল ঋত্বিক হাজরার আশ্বাসে বিক্ষোভ ওঠে। বিক্ষোভ কারীদের সাত দিনের সময় চাওয়া হয় তাদের দাবিদাবার ব্যাপারে প্রশাসন আলোচলা করবে যাতে জমিদাতা দের সমস্যার সমাধান শীগ্রই করা যায়। বিডি ও র আশ্বাসে বিক্ষোভ কারিরা বিক্ষোভ তুলে নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here