এই সমস্ত জিনিস বৃহন্যলাদের দান করলে সংসারে ক্ষতি হবে আপনার

0
506

নিউজ ডেস্কঃ রাস্তা-ঘাট, ট্রেন, বাস, স্টেশনে যাত্রাপথে প্রায় আমাদের সাথে দেখা হয় তাদের। তারা বৃহন্যলা। আর পাঁচ জনের থেকে শারীরিক গঠনের ক্ষেত্রে কিছু প্রতিবন্ধকতার সম্মুখীন হয়ে তারা সমাজের থেকে ব্রাত্য হয়ে পড়েন। ফলে ভিক্ষাবৃত্তিকে অবলম্বন করে জীবনধারণ করতে হয় তাদের। বর্তমানে সময়ের সঙ্গে সঙ্গে আগের থেকে তাদের পরিস্থিতি তুলনামূলক ভালো হলেও আজও আমাদের চোখে পড়ে তাদের প্রতি এক শ্রেণির মানুষের অবজ্ঞা। কিন্তু তারাই আবার কোনও কোনও সময় বাড়িতে সদ্যোজাত সন্তান এলে এই বৃহন্যলাদের আশীর্বাদ প্রাপ্তির জন্য তাদেরই কোলের শিশুকে তুলে দেন বৃহন্যলাদের হাতেই। কারণ তাদের বিশ্বাস বৃহন্যলাদের আশীর্বাদে মঙ্গল হবে শিশুর। কিন্তু আমরা কি জানি এমন কয়েকটি জিনিস রয়েছে যা কোনও দিনই বৃহন্যলাদের দান করতে নেই। যা দান করলে আখেরে ক্ষতি গৃহস্থের।

১। শাস্ত্রে বলা হয়েছে, বৃহন্যলাদের স্টিলের বাসনপত্র দান করতে নেই। তাদের স্টিলের বাসনপত্র দান করলে নাকি সংসার থেকে সুখ-শান্তি দূর হয় এবিং অশান্তি বৃদ্ধি পায়।

২। বৃহন্যলাদের দান সামগ্রীতে রূপো না দেওয়ার কথা উল্লেখ রয়েছে শাস্ত্রে। সেখান বলা হয়েছে, বৃহন্যলাদের রুপো দান করলে পরিবারে আর্থিক মন্দা দেখা দিতে পারে।

৩। শাস্ত্র মত অনুযায়ী কোনোরকম তেল দান করা গৃহস্থের ক্ষতির কারণ হতে পারে। বৃহন্যলাদের দান সামগ্রীতে কখনই কোনও প্রকার তেল না রাখার কথা বলা হয়েছে। এতে নাকি আপনার অর্থ ও সম্মান দুইয়েরই ক্ষতি হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here