বিষ্ণুপুরের রামসাগরে গান্ধীর সংকল্প যাত্রার সূচনা করলেন সাংসদ সৌমিত্র খাঁ

0
102

সংবাদদাতা, বাঁকুড়া :-

লোকসভা ভোটে বিপুল সাফল্যের পর ২০১১ সালের বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে এগোতে চাইছে বিজেপি । সোমবার বাঁকুড়া জেলার ওন্দা ব্লকের রামসাগরে জাতির জনক মহাত্মা গান্ধীর দেড়শ তম জন্ম দিবস উপলক্ষে বিষ্ণুপুর সাংগঠনিক জেলার গান্ধী সংকল্প যাত্রা সূচনা করলেন বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের সংসদ সৌমিত্র খাঁ । এদিনে প্রথমে রামসাগর পরে ওন্দা এবং রতনপুরে একটি পদযাত্রা করেন । এ দিনের কর্মসূচিতে সাংসদ সৌমিত্র খাঁ ছাড়াও উপস্থিত ছিলেন বিষ্ণুপুর সাংগঠনিক জেলার সভাপতি স্বপন ঘোষ , সাধারণ সম্পাদক অমরনাথ শাখা , পার্থ কুন্ডু , দিবাকর ঘরামি সহ একাধিক বিজেপি নেতৃত্ব ।

২০১৯ লোকসভা নির্বাচনে ঘাসফুল বা সিপিএম নয় একেবারে গেরুয়া শিবিরের উপরেই আস্থা রেখেছে এখানকার মানুষ । বিপুল সংখ্যক ভোট পেয়ে এই কেন্দ্রে যেতেন সাংসদ সৌমিত্র খাঁ । আর তারপরেই রাজ্য বিধানসভা দখলের লক্ষ্যে নির্বাচনে পাখির চোখ করতে চাইছেন বিজেপি নেতৃত্ব ।

সৌমিত্র খাঁ বলেন পশ্চিমবঙ্গে গণতন্ত্র নেই । কংগ্রেস নেতা গ্রেপ্তারি প্রসঙ্গে তিনি বলেন , ফেসবুকে কিছু লিখলে রাত্রিবেলায় তাকে জেলে ঢুকিয়ে দেওয়া হচ্ছে । আমরা গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য পশ্চিম বাংলার মানুষের কাছে আমাদের একটাই আর্জি আমরা সংকল্প যাত্রা করছি পশ্চিমবঙ্গে গণতন্ত্র ফিরিয়ে আনবো । এছাড়াও তিনি বলেন পিসি ভাইপোর এগেনেস্টে আমাদের এই সংকল্প যাত্রা এবং রাজ্যের স্বাধীনতা ফিরিয়ে আনার যাত্রা । বিষ্ণুপুর বাঁকুড়া সোনামুখী এখানে বিরোধীদের কোন জায়গা নেই । তারা এখন পুলিশকে দিয়ে কিভাবে জয় করা যায় তার চিন্তা ভাবনা করছেন । পুলিশকে এক হাত দিয়ে বলেন পশ্চিম বাংলার পুলিশ এখন পিসি ভাইপো চামচা ।

বিজেপির এই কর্মসূচিকে কটাক্ষ করেছে তৃণমূল । মন্ত্রী শ্যামল সাঁতরা বলেন , পশ্চিমবঙ্গে যতদিন মমতা বন্দ্যোপাধ্যায় রয়েছে ততদিন তৃণমূল কংগ্রেস কে পর্যদুস্ত করতে পারবেনা কোন শক্তি , এটা আমরা জোর গলায় বলতে পারি । তিনি বলেন ইতিমধ্যেই আমরা ছোট ছোট মিছিল মিটিং শুরু করে দিয়েছি , সমস্ত কর্মসূচি চলছে । জনসংযোগ যাত্রা আমাদের সবসময় চলছে । প্রতিটা মানুষের বাড়িতে বাড়িতে আমরা পৌঁছে যাচ্ছি । সুতরাং এই বার্তা প্রতিটা মানুষের মধ্যে রয়েছে , যে ভুলটা লোকসভায় হয়েছে তা বিধানসভায় এবং পৌরসভায় হবে না । তবে এটা মিছিল , মিটিং না কি যাত্রা তা বোঝা মুশকিল । গান্ধীজিকে যেভাবে অপমান করা হচ্ছে পদদলিত করা হচ্ছে এটা অন্যরকম একটা উল্লাস ছাড়া কিছুই নয় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here