‘প্রচেষ্টার’ উদ্যোগকে সাধুবাদ শহরবাসীর

0
250

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুরঃ- রবিবার সকাল থেকে ইস্পাত নগরী কাশীরাম দাস রোড ও মহিষ কাপুর রোডের সংযোগস্থলে শরৎচন্দ্র রোডের উপরে ‘প্রচেষ্টা’ নামক এক স্বেচ্ছাসেবী ব্যক্তিদের উদ্যোগে এক অভিনব বস্ত্র বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হল। এককথায় বস্ত্র বিতরণ বলতে আমরা যা বুঝি তার থেকে একদম আলাদা ছিল এই অনুষ্ঠানটি।

নতুন শাড়ি, ধুতির বদলে ছিলো জিন্স-টিশার্ট, জামদানী, স্বর্ণচরি, কাঁথা স্টি্‌চ, গাদোয়াল, কোটকি প্রিন্টের নানান প্রকারের ব্যবহৃত ধুয়ে পরিষ্কার করে সুসজ্জিত ভাবে সাজিয়ে রেখে তা দান করলেন আকন্দরা গ্রাম, কাশীরাম বস্তি, চন্ডীদাস বস্তি ও মহিষকাপুর বস্তি সংলগ্ন এলাকার কিছু মানুষজনকে। না শুধু যে বড়দের ছিল তা নয় সঙ্গে ছিল হরেক বয়সের রকমারি সাজ-সজ্জার ও হালকা ফ্যাশনের সম্ভার গুলি।

স্থানীয় সূত্রে জানা গেছে, মূলত কাশীরাম শরৎচন্দ্র চন্ডীদাস ও স্থানীয় এলাকার বেশকিছু স্বেচ্ছাসেবী ব্যক্তি এক জায়গায় একত্রিত হয়ে সবার বাড়ি থেকে আপন আপন না ব্যবহার করা জামা কাপড়ের সম্ভার এক জায়গায় ধুয়ে-মুছে পরিষ্কার করে সুসজ্জিত ভাবে আজ সাজিয়ে রেখেছিলেন এবং তা সকলের মধ্যে বিতরণ করে দুর্গাপুরের এক দৃষ্টান্ত স্থাপন করলেন। এ মধ্যে এমন অনেক কাপড়-জামা ছিল যেগুলিতে এখনও পর্যন্ত তার ট্যাগ অক্ষত অবস্থায় ছিল। আকন্দরা গ্রাম, থেকে আসা বেশ কিছু মানুষ জানালেন তারা এখানে আজ এমন অনেক জামাকাপড় পেলেন যেগুলো তারা ভাবতেন যে কোন দিন তারা কিনে পড়তে পারবেন কিনা, কিন্তু আজ তা পেয়ে তাদের কাছে স্বপ্ন পূরণের হাসি দেখা গেল।

শুধু জামা কাপড়ই নয় তারা এখানে মধান্য ভোজের আয়োজনও করা হয়েছিল। দুর্গাপুষ শহরবাসী এই প্রচেষ্টার উদ্যোগকে সাধুবাদ জানালেন। ভবিষ্যতে এরকম আরও অনেক স্বেচ্ছাসেবী ব্যাক্তি এই উদ্যোগের সঙ্গে নিজেদেরকে জুড়তে অনুরোধ জানান প্রচেষ্টার কর্মকর্তাদেরকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here