বাঁকুড়ায় আটা মিলের সামনে বিক্ষোভ শ্রমিকদের

0
123

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া:-

শ্রমিক বিক্ষোভের জেরে উত্তাল হয়ে উঠল জঙ্গলমহল আটা তৈরি মিল চত্বর । ঘটনাটি ঘটেছে বাঁকুড়া ১ নম্বর ব্লকের পাতাকলা জঙ্গলমহল ফ্লাউয়ার মিলে।

খবরে প্রকাশ ৩১ জন শ্রমিককে মিল কর্তৃপক্ষ কাজের থেকে বহিষ্কার করেছেন। আর সে কারণেই পুনরায় তাদের কাজে বহাল রাখার দাবিতে কয়েকদিন ধরেই মিলের গেটের সামনে বিক্ষোভ প্রদর্শন করছেন শ্রমিকরা।

মনোজ সিং নামে এক শ্রমিক আন্দোলন কারী বলেন, আমরা চার পাঁচ মাস ধরে এখানে কাজ করছি। সপ্তমী অষ্টমী নবমী দশমী এই চারদিন পুজোর ছুটি বলে তাদের ছুটি দেওয়া হয়েছিল কিন্তু পুজোর পর তারা যখন কাজে আসে তখন তাদের আর কাজে নিযুক্ত করা হয় না। তাই নিজেদের পুনরায় কাজে বহালের দাবিতে বিক্ষোভ প্রদর্শনের পথে নেমেছেন। তিনি আরও বলেন আমাদের কাজ চলে গেলে কিভাবে আমাদের সংসার চলবে।

মিলের ম্যানেজার বলেন, যেহেতু এরা আমাদের ডাইরেক্ট লেবার ছিল না । কন্টাক্ট চুয়েল লেবার ছিল। তাই এই মুহূর্তে কন্টাকটার এখানে কাজ করছেনা তাই শ্রমিকদের কাজে বহাল করা হয়নি ।

বাঁকুড়ার সাংগঠনিক জেলার বিজেপি সভাপতি বিবেকানন্দ পাত্র বলেন, বামফ্রন্ট যেভাবে পশ্চিমবাংলার শিল্পকে ধ্বংস করেছিল, শ্রমিকদের উস্কে দিয়ে শিল্পকে নষ্ট করেছে আর তৃণমূল কংগ্রেস আসার পর সিপিএম যেখানে শেষ করেছে তৃণমূল সেখান থেকেই শুরু করেছে। এছাড়াও তিনি বলেন, পশ্চিমবঙ্গের তৃণমূলের আমলে শিল্প নেই চাকরি নেই। আজ তৃণমূল কংগ্রেসে ঝান্ডা নিয়ে বিক্ষোভ করছে এটা তৃণমূল কংগ্রেসের ই উস্কানি। যাতে ওখানে শিল্প বন্ধ হয়ে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here