মুকুটমণিপুরে বাঁকুড়া পুলিশের সেফ ড্রাইভ সেভ লাইফ দৌড় প্রতিযোগিতা

0
281

মনোজ সিংহ , মুকুটমণিপুরঃ- বাঁকুড়া জেলার পর্যটন মানচিত্রে মুকুটমনিপুর এক উজ্জ্বল নাম । আর আজ মুকুটমনিপুরের মুকুটে নতুন পালক জুড়লো বাঁকুড়া পুলিশের উদ্যোগে সেফ ড্রাইভ সেভ লাইফ দৌড় প্রতিযোগিতা। মুকুটমণিপুরে অবস্থিত এশিয়ার বৃহত্তম মাটির বাঁধ আর এই ১১ কিলোমিটার বাঁধের উপরে আজ অনুষ্ঠিত হল একটি ১০ কিলোমিটার পুরুষদের দৌড় প্রতিযোগিতা ও ৫ কিলোমিটার মহিলাদের দৌড় প্রতিযোগিতা । বাঁকুড়া পুলিশের ব্যবস্থাপনায় আয়োজন করা হয়েছিল এই দৌড় প্রতিযোগিতার। রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ইচ্ছা অনুসারে সেফ ড্রাইভ সেভ লাইফ বার্তা প্রত্যন্ত গ্রামে পৌঁছে দিতেই বাঁকুড়া পুলিশের এই উদ্যোগে ।

বাঁকুড়া পুলিশের পক্ষ থেকে ৯ টি থানা ও একটি মহিলা থানা সহ খাতড়া ব্লকের ৮ টি ব্লক থেকে মোট ১২০০ প্রতিযোগী অংশগ্রহণ করবে বলে আশা করা গিয়েছিল। কিন্তু শেষ অবধি তা ২,৭০০ থেকে ৩,০০০ এ পৌঁছে গিয়েছিল। সর্বস্তরের মানুষের সক্রিয়তায় আজ মুকুটমণিপুর জলাধারের বাঁধের উপরে রাস্তা যেন মিলনমেলায় পরিণত হয়েছিল। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাঁকুড়া পুলিশের খাতড়া মহকুমা পুলিশ আধিকারিক শ্রী বিবেক বর্মা । অনুষ্ঠান চলাকালীন তিনি জানান “আগামী দিনে আজকের এই দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সমস্ত উল্লেখযোগ্য ব্যক্তির নাম স্পোর্টস ডেটাবেসে জমিয়ে রাখা হবে, যাতে ভবিষ্যতে তারা এখান থেকে সুদক্ষ ট্রেনার ও স্পোর্টস আধিকারিকদের দিয়ে তাদের আরো অন্য জায়গায় প্রতিযোগিতামূলক দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে সাহায্য করবে।”

আজকের ১০ কিলোমিটার পুরুষদের দৌড় প্রতিযোগিতায় প্রথম হয়েছেন তারক মান্ডি, দ্বিতীয় কিংকর দোলুই ও তৃতীয় হয়েছেন সৌমিত্র আচার্জী। ৫ কিলোমিটার মহিলাদের দৌড় প্রতিযোগিতায় প্রথম হয়েছেন পিঙ্কু সিনা মহাপাত্র, দ্বিতীয় কাকলি দোলুই ও তৃতীয় হয়েছেন সোনালী দোলুই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here