রাস্তার উপর বসে ছাতু বিক্রির জেরে তৈরি হচ্ছে যানজট , সমস্যায় সাধারণ মানুষ

0
268

সংবাদদাতা, বাঁকুড়া :-

বনজ সম্পদ দিয়ে মানুষের জীবন-জীবিকা নির্বাহ হয় , তা কে না জানে । আর বনজ সম্পদের মধ্যে একটা উল্লেখযোগ্য হল ছাতু । মূলত জঙ্গল ঘেরা মানুষগুলো বন থেকে ছাতু নিয়ে এসে বাজারে বিক্রি করেন । আর সেরকমই ছবি আমাদের ক্যামেরায় ধরা পরল বিষ্ণুপুর শহরের চকবাজারে ।

বাঙালি সুস্বাদু খাদ্য তালিকার মধ্যে ছাতু একটি অন্যতম । তবে ছাতু সারা বছর পাওয়া যায় না, বছরের এই সময়ে একমাত্র ছাত্র পাওয়া যায় । আর এই ছাতু বিক্রিকে কেন্দ্র করেই বিষ্ণুপুর শহরের চকবাজারে রীতিমতো তৈরি হচ্ছে তীব্র যানজট । কেননা ছাতু বিক্রেতারা একেবারে রাস্তার দুধারে বসে বিক্রি করছেন ছাতু ।ফলে রাস্তার দু’ধার অনেকটাই সংকীর্ণ হয়ে পড়ছে । একেতেই ঘিঞ্জি এলাকা , তারওপর রাস্তার দুই ধারে বসে যেভাবে ছাতু বিক্রি করা হচ্ছে তাতে রীতিমত তৈরি হচ্ছে যানজট পরিস্থিতি । সমস্যায় পড়ছে পথচলতি সাধারণ মানুষ থেকে অ্যাম্বুলেন্স সহ চারচাকা গাড়ি সকলকেই ।

তনময় পাল নামে এক টোটো চালক বলেন , এই রকম পরিস্থিতিতে টোটো চালাতে খুবই সমস্যার মুখে পড়তে হচ্ছে আমাদের । টোটো চালাতে খুব সমস্যার মুখে পড়তে হচ্ছে আমাদের , মোটরসাইকেল এসে ধাক্কা মেরে দিচ্ছে ।

এক ছাতু বিক্রেতা বলেন , আমরা বাইরে থেকে এসেছি । যদি আমাদের বসতে না দেওয়া হয় তাহলে আমরা বসবো না । তবে এর জন্য বাজার কমিটিকে কুড়ি টাকা করে দেন বলে জানান তারা ।

বাজার কমিটির সভাপতি বাসুদেব রজক ছাতু বিক্রেতাদের কাছ থেকে টাকা নেওয়ার কথা স্বীকার করে নেন । তবে রাস্তার ধারে মোটরসাইকেল রাখার জন্যই নাকি যানজট পরিস্থিতি বেশি পরিমাণে তৈরি হচ্ছে । আর কখনো যানজট তৈরি হলে উনারা নাকি উদ্যোগ নিয়ে গাড়ি গুলি কে পার করে দেন ।

তবে প্রশ্ন উঠছে আদৌ কি টাকা নিয়ে রাস্তার দু’ধারে এভাবে ছাতু বিক্রেতাদের বসতে দেওয়া যায় । যানজটে এম্বুলেন্স আটকে কোন রোগী যদি বিপদের সম্মুখীন হয় তাহলে তার দায় কে নেবে , প্রশ্ন কিন্তু রয়েই গেল ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here