তৃণমূল কংগ্রেসের উদ্যোগে অনুষ্ঠিত হলো ” মহিলা ফুটবল খেলা “

0
107

সঞ্জীব মল্লিক , বাঁকুড়া :

আজ মহালয়ার পূর্ণ লগ্নে সোনামুখী ব্লক ধানশিমলা পঞ্চায়েত তৃণমূল কংগ্রেসের উদ্যোগে দিদিকে বল কর্মসূচির অংশ হিসেবে ধানশিমলায় অনুষ্ঠিত হলো মহিলা ফুটবল খেলা । এই খেলায় অংশগ্রহণ করেছিল কুলডিহা স্টার ক্লাব ও সারেঙ্গা জঙ্গলমহল । খেলাতে উভয় দলই একটি করে গোল করে এবং উভয় দলের হাতেই তুলে দেওয়া হয় সম্মানীয় ট্রফি ।

গত লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস কিছুটা হলেও কোণঠাসা হয়ে পড়েছে । তাই ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে তৃণমুল কংগ্রেস । মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রাজ্য জুড়ে তৃণমূল কংগ্রেস শুরু করেছে দিদিকে বল কর্মসূচি । এই কর্মসূচির মধ্য দিয়ে তৃণমূল কংগ্রেস রাজ্যের সাধারণ মানুষকে নিজেদের দিকে আনার কৌশল নিয়েছেন । সাধারণ মানুষের সাড়াও পাচ্ছেন ভালো । গ্রাম থেকে শহরে , সকাল থেকে রাত এক করে ব্লক থেকে রাজ্য স্তরের নেতারা সাধারণ মানুষের দরজায় দরজায় পৌঁছে যাচ্ছেন ।

ধানশিমলা পঞ্চায়েতে মহিলা ফুটবল খেলা দেখতে সাধারণ মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো । সকাল থেকেই যেভাবে বৃষ্টি তৈরি হয়েছিল আজকের কর্মসূচিকে কেন্দ্র করে তার পরেও সাধারণ মানুষের উল্লাস কোন অংশে কমেনি । বৃষ্টির মধ্যেই মাথায় ছাতা নিয়ে সাধারণ মানুষ খেলা উপভোগ করেন ।

আজকের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিষ্ণুপুর সাংগঠনিক জেলার তৃণমূল কংগ্রেসের সভাপতি শ্যামল সাঁতরা , বাঁকুড়া জেলার সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্মু , সোনামুখী ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি প্রণব রায় সহ একাধিক তৃণমূল নেতৃত্ব ।

সোনামুখী ব্লক সভাপতি ইউসুফ মন্ডল এর উদ্যোগে আজকের এই মহিলা ফুটবল খেলা আয়োজিত হয় । এর পাশাপাশি দিদিকে বল কর্মসূচিও অনুষ্ঠিত হয় । তবে বৃষ্টির কারণে সেই অর্থে দিদিকে বল কর্মসূচি কিছুটা হলেও ব্যাঘাত ঘটে ।

শ্যামল সাঁতরা বলেন , আজকের ফুটবল খেলায় শুধুমাত্র ছেলেরা নয় মেয়েরাও বৃষ্টির মধ্যে ছাতা মাথায় নিয়ে খেলাকে উপভোগ করছেন । এছাড়াও তিনি বলেন দিদিকে বল কর্মসূচির মধ্য দিয়ে সাধারণ মানুষ তাদের সুবিধা অসুবিধার কথা আমাদের জানাতে পারছেন , এতে তারা উপকৃত হচ্ছেন ।

সোনামুখী ব্লকের তৃণমূল কংগ্রেস সভাপতি ইউসুফ মণ্ডল বলেন , মহালয়ার পূর্ণ লগ্নে সকল ধর্মের মানুষকে সঙ্গে নিয়ে মিলনের মধ্য দিয়ে আমরা আজ মহিলা ফুটবল খেলার আয়োজন করেছি । দিদিকে বল কর্মসূচির মধ্য দিয়ে সাধারণ মানুষের সারাও ভালো পাওয়া যাচ্ছে বলে তিনি জানান ।

প্রিয়া পন্ডিত নামে এক দর্শক বলেন তৃণমূল কংগ্রেসের উদ্যোগে যে মহিলা ফুটবল খেলার আয়োজন করা হয়েছে আমরা তাদের সাধুবাদ জানাই । প্রচুর মানুষ উৎসাহ নিয়ে আজকের খেলা কে উপভোগ করছেন আমরাও এতে দারুণ খুশি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here