eaibanglai
Homeএই বাংলায়'এক কাপ ধূমায়িত চা' বিশেষ উদ্যোগ

‘এক কাপ ধূমায়িত চা’ বিশেষ উদ্যোগ

সংবাদদাতা,বাঁকুড়া:– এবার দুর্ঘটনা এড়াতে এক কাপ ধূমায়িত চা-কে হাতিয়ার করল বাঁকুড়ার সিমলাপাল থানার দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মী- আধিকারিকরা। আর তাঁদের এই অভিনব উদ্যোগে খুশি যাত্রী, চালক সকলেই।

বড় দিন মানেই বন্ধু বান্ধব, আত্মীয় পরিজনদের সঙ্গে ঘুরতে বেরিয়ে পড়া, পিকনিক করা। যার জন্য এদিন রাত থেকে রাস্তায় পর্যটকবাহী যানবাহনের চলাচল বেড়ে যায় অনেকটাই। এদিকে শীতের রাতে কিংবা ভোরে দীর্ঘ পথের চালকের চোখে ঘুম জড়িয়ে আসে। যার জেরে বেড়ে যায় দুর্ঘটনার সম্ভাবনা। এবার সেই অবাঞ্ছিত দুর্ঘটনা এড়াতে শনিবার প্রাক্ বড়দিনের রাতে অনিভব উদ্যোগ নিয়েছিল বাঁকুড়ার সিমলাপাল থানার দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মী- আধিকারিকরা। রাতের অন্ধকার ভেদ করে দক্ষিণ বঙ্গের অন্যতম জনপ্রিয় পর্যটনকেন্দ্র মুকুটমনিপুর যাওয়ার পথে লক্ষীসাগর সেন্টার মোড়ে যানবাহনের চালকদ জন্য একেবারে ধূমায়িত চায়ের ব্যবস্থা করেছিল পুলিশ। তবে শীতের রাতে গরম চায়ের আস্বাদ থেকে বাদ পড়েননি পর্যটকরাও। তাঁদের হাতেও তুলে দেওয়া হয় ধোঁয়া ওঠা এক কাপ চা। এদিনের এই কর্মসূচীর নেতৃত্বে ছিলেন সিমলাপাল থানার এ.এস.আই অভিজিৎ সরখেল।

রাতে ডেস্টিনেশানে পৌঁছানোর আগেই মাঝপথে পুলিশের গাড়ি আটকানোয় প্রথমে অনেকেই আশঙ্কা বোধ করেছিলেন। খানিক স্তম্ভিত হয়ে পড়েছিলেন চালকরাও । তবে পরক্ষণেই পুলিশের পক্ষ থেকে অতিথিসুলভ আপ্যায়নে সকলেই স্বস্তি বোধ করেন। পাশাপাশি পুলিশের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সাধারণ যাত্রী থেকে পর্যটক, বিশেষত গাড়ির চালকরা।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments