মাটি খুঁড়তেই উদ্ধার ঘড়া ভর্তি কেজি কেজি সোনা রুপোর গয়না

0
306

এই বাংলায় ওয়েব ডেস্কঃ- এ যেন রূপকথার গল্প! মাটি খুঁড়তেই বেরিয়ে পড়ল ঘড়া ভর্তি সোনা রুপোর গয়না, গুপ্তধন! অবিশ্বাস্য মনে হলেও বিষ্ময়কর ঘটনাটি ঘটেছে তেলেঙ্গানার জানগাঁ জেলার পেমভারতী গ্রামে। গয়না ভর্তি ওই ঘড়া কার গুপ্তধন জানা না গেলেও গয়নার আদল থেকে স্থানীয়দের প্রাথমিক অনুমান গয়নাগুলি কোনও দেব, দেবীর।

জানা গিয়েছে পেমভারতী গ্রামে জাতীয় সড়কের পাশে নিজের ১১ একর জমি পরিষ্কারের কাজ চালাচ্ছিলেন নরসিমহা নামের জনৈক জমি ব্যবসায়ী। আর্থমুভার দিয়ে চলিছল মাটি খোঁড়ার কাজ। সেই সময় মাটির নীচে একটা কিছু চকচক করতে দেখা যায়। মাটি সরাতেই উদ্ধার হয় তামার ঘড়া। আর তামার ঘড়া খুলতে চক্ষু চড়কগাছ সকলের। ঘড়ার ভিতর থেকে বেরিয়ে আসে একে একে সোনা রুপোর কয়েক কেজির গয়না।

এদিকে গুপ্তধনের কথা চাউড় হতেই ভিড় জমতে শুরু করে এলাকায়। খবর রটে যায় ওই জায়গায় আগে মন্দির ছিল। আর গয়নাগুলো সেই মন্দিরের বিগ্রহের। এমনকি ওই জমিতে ধুমধাম করে পুজোও শুরু করে দেয় গ্রামের মানুষ। পাশাপাশি আরও গুপ্তধন লুকিয়ে আছে কিনা জানতে এলাকায় খোঁড়াখুঁড়ি শুরু করে দেন স্থানীয়রা।

অন্যদিকে খবর যায় স্থানীয় পুলিশ প্রশাসনের কাছে। পুলিশের সাহায্য়ে ওই গয়না উদ্ধার করে নিয়ে যান জেলাশাসক। সরকারি আইন অনুযায়ী ওই গয়না আপাতত রাখা হয়েছে ওয়ারাঙ্গল আর্বান জেলা ট্রেজারিতে।

পাশাপাশি পুরাতত্ত্ব দফতরের বিশেষজ্ঞরা ঘটনাস্থল পরিদর্শন করে গয়নাগুলি পরীক্ষা শুরু করেছেন। গয়নাগুলি কোন সময়ের জানার জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here