eaibanglai
Homeএই বাংলায়কুমিরের পেট থেকে ব্যক্তির দেহাংশ উদ্ধার

কুমিরের পেট থেকে ব্যক্তির দেহাংশ উদ্ধার

এই বাংলায় ওয়েব ডেস্কঃ– কুমিরের পেট থেকে ব্যক্তির দেহাংশ উদ্ধার হল। ঘটনা অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের। অস্ট্রেলিয়ার পুলিশের তরফে জানানো হয়েছে দেহাংশ উদ্ধার হওয়া ব্যক্তির নাম কেভিন ডার্মোডি। তিনি কুমির উপদ্রুত একটি জলাশয়ে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হয়েছিলেন।

ঘটনা প্রসঙ্গে জানা যায় মৃত ব্যক্তি কেভিন ডার্মোডি কুইন্সল্যান্ড প্রদেশের জনবিরল লরা এলাকার বাসিন্দা ছিলেন। ওই এলাকায় মাত্র ১৩০ জনের মতো লোকের বসবাস। বছর ৬৫-এর কেভিন তার জনা কয়েক বন্ধু বান্ধবের সঙ্গে দল বেঁধে কুইন্সল্যান্ডের উত্তর অংশে লেকফিল্ড জাতীয় উদ্যানে মাছ ধরতে গিয়েছিলেন। ওই দিনের ঘটনার প্রত্যক্ষদর্শী তথা কেভিনের সঙ্গীদের দাবি মাঝ ধরতে বসার কিছুক্ষণের মধ্যেই তারা কেভিনের চিৎকার শুনতে পান ও জলে ভারী কিছু একটা পড়ে যাওয়ার শব্দ পান। এরপরই নিখোঁজ কেভিনের সন্ধানে তল্লাশি শুরু হয় এবং জাতীয় উদ্যানের রেঞ্জাররা রাইফেল দিয়ে গুলি করে দুটি কুমিরকে হত্যা করেন। কুমির দুটির দৈর্ঘ্য ছিল যথাক্রমে ১৪ ফুট ও ৯ ফুট। পরে ওই কুমির দুটির পেট থেকে মানুষের দেহাংশ উদ্ধার হয়। পরীক্ষা করে জানা যায় ওই দেহাংশ নিখোঁজ কেভিন ডার্মোডির।

মর্মান্তিক ওই ঘটনার পর কুইন্সল্যান্ড স্টেট ওয়াইল্ডলাইফ আধিকারিক এক বিবৃতি দিয়ে সর্তক করে জানান, ‘‘এটা কুমিরপ্রধান দেশ। যদি আপনি জলে নামেন, বিশেষত কুইন্সল্যান্ড প্রদেশের মতো কোনও অঞ্চলে, তাহলে বিশেষভাবে সাবধানী হতেই হবে। কারণ কুইন্সল্যান্ড বিখ্যাত কুমির সংরক্ষণের জন্য। তাই ধরেই নিতে হবে জলে কুমির থাকবে।’’

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments