eaibanglai
Homeএই বাংলায়দিল্লিতে আন্দোলনরত কুস্তিগিরদের সমর্থনে দুর্গাপুরের পথে মিছিল

দিল্লিতে আন্দোলনরত কুস্তিগিরদের সমর্থনে দুর্গাপুরের পথে মিছিল

নিজস্ব সংবাদদাতা,দুর্গাপুরঃ– এবার দিল্লিতে আন্দোলনরত কুস্তিগিরদের সমর্থনে সরব হল দুর্গাপুরের নাগরিক সমাজ। শুক্রবার দুপুরে তীব্র তাপপ্রবাহের মধ্যেও প্রচণ্ড দাবদাহকে উপেক্ষা করে পথে নেমে প্রতিবাদে সরব হন শহরের বিশিষ্টজন থেকে সাধারণ মানুষ। কুস্তিগিরদের ওপর পুলিশের হেনস্থা ও জাতীয় কুস্তিগির ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে এদিন সিটিসেন্টারে একটি সংহতি মিছিলের আয়োজন করা হয়েছেলি। মিছিলে পা মেলান শহরের ক্রীড়াবিদ অধ্যাপিকা বিশিষ্ট জনেদেরে পাশাপাশি শহরের ক্রীড়া প্রেমী মানুষজন।

এদিনের মিছিলে অংশ নেওয়া প্রাক্তন জাতীয় ভারোত্তোলন খেলোয়াড় অসিত চক্রবর্তী অবিলম্বে ব্রিজ ভূষণ শরণ সিংকে জাতীয় কুস্তিগির ফেডারেশনের সভাপতি পদ থেকে পদত্যাগ করার দাবি জানান।

উল্লেখ্য ভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ও বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিং এক কিশোরী সহ একাধিক নারী কুস্তিগিরকে যৌন হেনস্থা করেছেন, এই অভিযোগে ও ব্রিজভূষণ শরণ সিংকে গ্রেফতারের দাবিতে আন্তর্জাতিক পদকজয়ী কুস্তিগিররা একমাসেরও বেশি সময় ধরে দিল্লির পথে আন্দোলন চালাচ্ছেন। পুলিশ চাপে পড়ে এফআইআর দায়ের করলেও অভিযুক্ত ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন হেনস্থার উপযুক্ত কোনও প্রমান নেই বলে দাবি করেছে। যদিও সরকারের পক্ষ থেকে আন্দোলনকারীদের পুলিশ ও আইনের উপর আস্থা রাখার আবেদন জানানো হয়ে। প্রসঙ্গত মাস চারেক আগেই বিষয়টি নিয়ে আন্দোলনে নামে আন্তর্জাতিক পদকজয়ী কুস্তিগিররা। কিন্তু তখন সরকারি আশ্বাসে তারা আন্দোলন তুলে নেয়। কিন্তু অভিযুক্তের বিরুদ্ধে কোনওরকম ব্যবস্থা গ্রহণ না হওয়ায় ফের পথে নেমে আন্দোলন শুরু করেন কুস্তিগিররা। তাদের পাশে দাঁড়িয়েছে তৃণমূল সহ কেন্দ্র সরকার বিরোধী একাধিক দল। এমনকি কৃষক সমাজের একাংশও কুস্তিগিরদের আন্দোলনে শামিল হয়েছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments