পানশালায় রহস্য মৃত্যু ২১ কিশোর কিশোরীর

0
174

এই বাংলায় ওয়েব ডেস্কঃ- দক্ষিণ আফ্রিকার ইস্ট লন্ডন শহরের এক পানশালায় রহস্যজনভাবে মৃত্যু হল ২১ জন কিশোর কিশোরীর। মৃতদের মধ্যে ১৩ কিশোর ও ৮ জন কিশোরী। কিন্তু মৃত্যুর প্রকৃত কারণ কী, তা এখনও স্পষ্ট নয়৷

জানা গেছে এদের সকলেরই বয়স ১৮ মধ্যে। এদের মধ্যে ১৩ বছর বয়সী এক কিশোরীর মৃত্যু হয়েছে। যার বয়স এই ২১ জনের মধ্যে সবচেয়ে কম। পুলিশ জানিয়েছে মৃতদের শরীরে কোনও আঘাতের চিহ্ন নেই। ফলে পদপিষ্ট হয়ে যে মৃত্যু হয়নি তা নিশ্চিত। ময়নাতদন্তের রিপোর্টের পরই মৃত্যুর আসল কারণ জানা যাবে বলে দাবি পুলিশের। প্রাথমিক অনুমান হাইস্কুলের বার্ষিক পরীক্ষা শেষ হওয়ার আনন্দ উদযাপন করতে শনিবার রাতে ওই পানশালায় কিশোর কিশেরীরা জড়ো হয়েছিল। ফলে কোনও মাদক জাতীয় দ্রব্য বা বিষক্রিয়ার কারণে মৃত্যু হতে পারে বলে অনুমান করা হচ্ছে।

প্রসঙ্গত দক্ষিণ আফ্রিকায় ১৮ বছরের নীচে মদ্যপান করা আইনত নিষিদ্ধ। কিন্তু অনেক ক্ষেত্রেই পানশালাগুলি সেই বিধিনিষেধ মেনে চলে না। এক্ষেত্রেও এই নিয়মের উলঙ্ঘন হয়েছিল বলে মনে করা হচ্ছে। যদিও শনিবারের এই ঘটনার পর কঠোর ভাবে বিধিনিষেধ জারির পথে হাঁটছে দক্ষিণ আফ্রিকার প্রশাসন৷ প্রসঙ্গত দক্ষিণ অফ্রিকা এমন একটি দেশ যেখানকার মানুষ আফ্রিকা মহাদেশের মধ্যে সবথেকে বেশী মদ্যপান করে থাকে।

বর্তমানে আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামাফোসা জার্মানিতে জি-সেভেন সম্মেলনে যোগ দিয়েছেন। জার্মানি থেকে শনিবারের এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন তিনি। পাশাপাশি পানশালার মতো জায়গায় যেখানে ১৮ বছরের কম বয়সীদের যাওয়া নিষিদ্ধ সেখানে এতজন কিশোর কিশোরী কিভাবে জড়ো হল তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here