স্কুল খুলতেই করোনা আক্রান্ত ২২৯ পড়ুয়া, হোস্টেল পরিণত কোয়ারেন্টাইন সেন্টারে

0
340

এই বাংলায় ওয়েব ডেস্কঃ- দীর্ঘ লকডাউনের পর আনলকের মাধ্যেমে জনজীবন স্বাভাবিক গতিতে আনার চেষ্টা চলাচ্ছে কেন্দ্র। শুরু হয়েছে গণ পরিবহন ব্যবস্থা। ইতিমধ্যে খোলা হচ্ছে স্কুলগুলিও। কিন্তু স্কুল খুলতেই বিপর্ষয়। মহারাষ্ট্রের ওয়াসিম জেলার একটি আবাসিক স্কুল খুলতেই ২২৯ জন পড়ুয়া ও ৪ শিক্ষক করোনায় আক্রান্ত হয়েছেন। গত ২৭ জানুয়ারি খুলেছিল ওই আবাসিক স্কুলটি। স্কুল কর্তৃপক্ষের দাবি স্কুল খোলার আগে সব শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর করোনা টেস্ট করা হয়েছিল। কিন্তু তার পরেও এতজন কীভাবে করোনায় আক্রান্ত হলো, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে রাজ্যের স্বাস্থ্য বিভাগ।

আপাতত স্কুলের হস্টেল পরিণত হয়েছে কোয়ারেন্টাইন সেন্টারে। স্কুলটিকে ‘কন্টেইনমেন্ট জোন’ হিসেবে ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। প্রশাসন সূত্রে জানা গিয়েছে স্কুলের অধিকাংশই পড়ুয়াই অমরাবতী এবং ইভাতমাল জেলার। এই দুই জেলায় সম্প্রতি করোনারা নতুন স্ট্রেইন দ্রুত ছড়িয়ে পড়েছে। সপ্তাহ দুয়েক আগে এই একই ধরণের ঘটনা ঘটেছিল কেরলে। স্কুল খোলার পর রাজ্যের দুটি স্কুলের পড়ুয়া এবং শিক্ষক মিলিয়ে প্রায় ৩০০জন করোনা আক্রান্ত হয়েছিলেন

অন্যদিকে দুশ্চিন্তা বাড়িয়ে গত কয়েকদিনে করোনা সংক্রমণের গ্রাফ ক্রমশ ঊর্দ্ধমুখী মহারাষ্ট্রে। গত চার মাসের মধ্যে বুধবার মহারাষ্ট্রে করোনা সংক্রমণের হার ছিল সবচেয়ে বেশী। এদিন ২৪ ঘণ্টায় ৮৮০০জন করোনায় আক্রান্ত হয়। ৮০ জন আক্রান্তের মৃত্যু হয়। ইতিমধ্যে মহারাষ্ট্রে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ২১ লাখ ২১ হাজার ১১৯ জন। আর মৃত্যু হয়েছে ৫১ হাজার ৯৩৭ জনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here