দুর্গাপুরের ৫৫ জন কোভিড হিরোকে সম্মানিত করলো চ্যানেল এই বাংলায় ও বেঙ্গল ডিজিটাল মিডিয়া ফাউন্ডেশন

0
485

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুরঃ- করোনা মহামারীতে নিঃস্বার্থ সেবার জন্য সম্মানিত করা হল দুর্গাপুরের কোভিড হাসপাতালের ডাক্তার সহ স্বাস্থ্যকর্মীদের। চ্যানেল এই বাংলায় ও বেঙ্গল ডিজিটাল মিডিয়া ফাউন্ডেশনের পক্ষ থেকে সব মিলিয়ে এদিন মোট ৫৫ জনকে ‘কোভিড হিরো’ হিসেবে সম্মান প্রদান করা হয়।

প্রসঙ্গত সম্প্রতি এই দুই সংস্থার পক্ষ থেকে প্রায় ৫০০ জন কোভিড হিরোকে সম্মানিত করার একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছিল। যার প্রথম পদক্ষেপ হিসেবে বুধবার ওই দুই সংস্থার কর্ণধার ও আধিকারিকবৃন্দ দুর্গাপুরের একমাত্র কোভিড হাসপাতাল সনকা মেডিকেল কলেজ ও হাসপাতালে গিয়ে সেই হাসপাতালে কর্মরত ১১ জন ডাক্তার, ১১ জন নার্সিং স্টাফ, ৮ জন নিরাপত্তারক্ষী, ৫ জন সাফাই কর্মী ও ২১ জন হাসপাতালের অভ্যন্তরীণ বিভাগের কর্মীদের সম্মানিত করে। চ্যানেল এই বাংলায় ও বেঙ্গল ডিজিটাল মিডিয়া ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রত্যেক কোভিড হিরোর হাতে একটি করে মানপত্র ও স্মারক তুলে দিয়ে তাঁদের অনবদ্য সেবা ও মহামারী পরিস্থিতে উল্লেখযোগ্য অবদানকে কুর্নিশ জানান হয়। শঙ্খধ্বনি ও করতালিতে মুখরিত হয়ে ওঠে এদিনের সম্মান প্রদান অনুষ্ঠান।

চ্যানেল এই বাংলায়-এর পক্ষ থেকে সম্পাদক মনোজ কুমার সিংহ হাসপাতালের স্বাস্থ্যকর্মী, চিকিৎসক, নার্স, সাফাই কর্মী ও নিরাপত্তা রক্ষীদের সম্মানিত করেন। মনোজবাবু জানান এরকম একটি অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে ও কোভিড হিরোদের সম্মান জানাতে পেরে তিনি নিজেকে গর্বিত মনে করছেন। পাশাপাশি তিনি বলেন “করোনা অতিমারীতে চিকিৎসক,নার্স, সাফাইকর্মী ও নিরাপত্তা রক্ষীরা যেভাবে দুর্গাপুর ও তার আশেপাশের অঞ্চলের মানুষকে সনকা হাসপাতালে রেখে তাদের সেবা শুশ্রূষা করেছেন তার জুড়ি মেলা ভার। তাই তাঁদের এই অনবদ্য সেবাকে সেলাম জানাতেই আমাদের এই ছোট্ট প্রয়াস। এর মাধ্যমে আমরা কুর্নিশ জানাই সেই সব কোভিড হিরোদের যারা নিজেদের জীবনের বাজি রেখে মানুষের সেবায় নিয়োজিত হয়েছেন।”

বেঙ্গল ডিজিটাল মিডিয়া ফাউন্ডেশনের পক্ষ থেকে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্থার সম্পাদক শ্রী কৌশিক চক্রবর্ত্তী । কৌশিকবাবু বলেন “দুর্গাপুরের একমাত্র করোনা হাসপাতাল সনকা মেডিকেল কলেজ ও হাসপাতাল আজ রাজ্যের বুকে করোনা চিকিৎসায় এক উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে। হাসপাতালের সমস্ত কর্মীরাই আজ করোনা কালে পরিবার ছেড়ে মানুষের সেবায় একত্রিত হয়ে লড়াই চালিয়ে যাচ্ছেন এবং ইতিমধ্যেই কয়েকশো রোগীকে সুস্থ করে বাড়ি ফিরিয়ে দিয়েছেন। আজ আমরা সেইসব যোদ্ধাদের সম্মানিত করতে পেরে নিজেদেরকে গর্বিত মনে করছি।”

চ্যানেল এই বাংলায় ও বেঙ্গল ডিজিটাল মিডিয়া ফাউন্ডেশনের পক্ষ থেকে জানানো হয়েছে আগামীদিনে দুর্গাপুরের বাকি সমস্তহাসপাতালের চিকিৎসক, নার্সিং স্টাফ, সাফাই কর্মী ও স্বাস্থ্য কর্মীদের ধাপে ধাপে সম্মানিত করা হবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here