“আইনের উপর আমার সম্পূর্ণ আস্থা আছে”-হাই কোর্টের রায় প্রসঙ্গে অভিষেক

43

নিজস্ব সংবাদদাতা,দুর্গাপুরঃ– ” আইনের উপর আমার সম্পূর্ণ আস্থা আছে, আমি যে কোনো তদন্তকারী সংস্থার মুখোমুখি হতে প্রস্তুত।” বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের রায়ের পর মুখ খুললেন তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন দুর্গাপুর থেকে বাঁকুড়া জেলা যাওয়ার পথে অভিষেক জানান, সুপ্রিম কোর্টের দরজা খোলা রয়েছে, তিনি অবশ্যই সেই আদালতের দ্বারস্থ হবেন। পাশাপাশি জরিমানা প্রসঙ্গে তিনি কার্যত বিচার ব্যবস্থাকে বিঁধে বলেন, “যারা কথায় কথায় পি এই এল করে তাদের কোন জরিমানা করা হয় না, কনভয় এ মানুষের মৃত্যু হলে যারা রক্ষাকবচের আবেদন করে , তাদের জরিমানা করা হয় না। আমি অধিকারকে সামনে রেখে বিচারব্যবস্থার দ্বারস্থ হয়েছি বলে আমায় জরিমানা করা হল।”

প্রসঙ্গত বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের রায়ে বড় ধাক্কা খান তৃণমূলের সেকেন্ড ইন কমাণ্ড তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিয়োগ দুর্নীতিতে ধৃত ও বহিষ্কৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলার পরিপ্রেক্ষিতে এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আবেদন খারিজ করে কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃত সিনহা। পাশাপাশি কোর্টের সময় নষ্টের জন্য ২৫ লাখ টাকা জরিমানারও নির্দেশ দেন। এছড়াও নিয়োগ দুর্নীতি মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারে বলেও জানিয়ে দেন বিচারক।

এরপরই বাঁকুড়া যাওয়ার পথে দুর্গাপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে হাইকোর্টের নির্দেশ নিয়ে মুখ খোলেন অভিষেক। তিনি বলেন, ”ইডি-সিবিআই কেউ ডাকলে অবশ্যই সহযোগিতা করব। দরকার পড়লে নবজোয়ার যাত্রা থামিয়ে যাব। তবে যে ধারায় জরিমানা করা হয়েছে তা নিয়ে আমি ডিভিশন বেঞ্চে যাব। কারণ আমার নাগরিক হিসেবে সে অধিকার আছে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here