অত্যাধিক কুয়াশার জেরে দিশেহারা সবজি চাষী থেকে শুরু করে পথচলতি মানুষ

0
455

সংবাদদাতা, বাঁকুড়াঃ-

কয়েকদিন ধরেই পারদ এর চাকা উল্টো দিকে ঘুরেছে আলিপুর আবহা দপ্তর থেকে জানিয়েছে উত্তরের হাওয়া বইতে শুরু করেছে মানে রাজ্যে শীতের দেখা মিলবে। তবে ইতিমধ্যেই প্রবেশ করে গেছে কিন্তু শীত গত তিন চারদিন ধরে প্রচন্ড পরিমাণে ঠান্ডা পড়েছে তবে এই কদিনের তুলনায় আজকে ঠান্ডা এবং কুয়াশার পরিমাণ। কিন্তু সর্বোচ্চ এদিন বাঁকুড়া জেলা সহ পাত্রসায়ের সোনামুখী ইন্দাস এর বিভিন্ন প্রান্তে কুয়াশার পরিমাণ কিন্তু প্রচন্ড ভাবে লক্ষ্য করা যায় তাতে যান চলাচলে বিঘ্ন ঘটে এবং সবজিচাষিরা মনে করছেন এইরকম কুয়াশা যদি প্রতিনিয়ত পড়তে থাকে তবে তাদের সবজির চাষের একটা ব্যাপক পরিমাণে ক্ষতি হতে পারে। যে কারণে চিন্তিত সমস্ত চাষী।

তবে এদিন পাত্রসায়ের চরগোবিন্দপুর এর এক সবজিচাষী সুশান্ত মিস্ত্রি জানায় ইতিমধ্যেই কিন্তু কফিতে পচন ধরতে শুরু করে দিয়েছে যদি আর কয়েকদিন এইভাবে কুয়াশা পড়তে থাকে তবে চাষের ব্যাপক ক্ষতি হবে।

পাত্রসায়ের থানার পাঁচ পাড়া গ্রামের আরেক চাষী স্বপন মন্ডল জানায় অন্যান্য দিনের থেকে আজকে কুয়াশার পরিমাণ একটু বেশি তবে এই কার্তিক মাসে যে সমস্ত ফসল গুলি আমরা চাষ করি এতে করে কিন্তু সব নষ্ট হয়ে যাওয়ার একটা আশঙ্কা থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here