করোনায় প্রয়াত দুর্গাপুরের বাচিক শিল্পী

0
520

নীহারিকা মুখার্জ্জী, দুর্গাপুর:-ব্যক্তি জীবনের শোক বিপর্যয় কাটিয়ে যখন ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করছেন ঠিক তখনই করোনার দ্বিতীয় ঢেউ কেড়ে নিলো দুর্গাপুরের খ্যাতনামা বাচিক শিল্পী , টিভি সঞ্চালিকা, দুর্গাপুর ক্যামিলিয়া স্কুলের প্রতিষ্ঠাতা তথা বিশিষ্ট সমাজসেবী অনিমা মুখার্জ্জীকে।

ঘনিষ্ঠ সূত্রে জানা যাচ্ছে এপ্রিলের শেষের দিকে অনিমা দেবী অসুস্থ হয়ে পড়লেও গুরুত্ব দেননি। পরিস্থিতি খারাপ হলে শেষ পর্যন্ত মে মাসের প্রথম দিকে তাকে দুর্গাপুরের এক বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা করার পর তার করোনা ধরা পড়ে। প্রায় ২০ দিন সেখানে তিনি চিকিৎসাধীন ছিলেন। ডাক্তারদের সমস্ত প্রচেষ্টা ব্যর্থ করে গত ৩ রা জুন সকাল ১১টা ৩০ নাগাদ তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ৫৩ বছর। মৃত্যুর সময় তিনি তাঁর একমাত্র পুত্র ও অসংখ্য গুণগ্রাহীকে পিছনে ফেলে রেখে যান। প্রসঙ্গত মাত্র একবছর আগে তিনি তাঁর স্বামীকে হারান।

সুন্দর মনের মানুষ অনিমা দেবী সমাজসেবা ও গঠনমূলক কাজের সাথে যুক্ত থাকতে ভালোবাসতেন। আন্তরিক সাহিত্য পত্রিকা , শ্রুতিরঙ্গম সাংস্কৃতিক প্রতিষ্ঠান , দুর্গাপুর বাচিক শিল্পী সংগঠন সহ একাধিক সংস্হার সঙ্গে তিনি যুক্ত ছিলেন। শ্রুতিরঙ্গমের প্রতিষ্ঠাতা শিল্পী কাকলি রায় বলেন – অনিমা দেবীর হাত ধরে আমার সাংস্কৃতিক জগতে পথচলা শুরু। আমাদের সংগঠনের সদস্যরা একজন প্রকৃত অভিভাবককে হারালো।

আন্তরিক পত্রিকার সম্পাদিকা অন্তরা সিংহরায় তাঁর আত্মার শান্তি কামনা করে বলেন – পরিস্হিতি স্বাভাবিক হলে শিল্পী ও সাহিত্যপ্রেমী মানুষের উদ্যোগে প্রয়াতা অনিমা দেবীর স্মৃতির উদ্দেশ্যে একটি স্মরণসভা আয়োজন করা হবে এবং এভাবেই আমরা অনিমাদিকে মানুষের মনে অমর করে রাখবো ।

শিল্পী সোনালী কাজী , সাংবাদিক জ্যোতি প্রকাশ মুখার্জ্জী , সাংবাদিক মোল্লা জসিমুদ্দিন ও দোলনচাঁপা নজরুল ফাউন্ডেশন সহ বহু বিশিষ্ট মানুষ অনিমা দেবীর অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। তাঁর অকাল মৃত্যুতে দুর্গাপুরের শিল্প ,সাহিত্য ও সংস্কৃতি জগতে শোকের ছায়া নেমে এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here