কর্মস্থলে অসুস্থ হয়ে মৃত্যু ডিভিসি কর্মীর, মৃতদেহ নিয়ে বিক্ষোভ

0
81

সংবাদদাতা, আসানসোলঃ- কল্যানেশ্বরীর অঞ্চলে অবস্থিত ডিভিসির সাব স্টেশনে কর্মরত অবস্থায় এক কর্মীর অসুস্থ হয়ে মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়াল । এদিন সাব স্টেশনের সামনে মৃতদেহ রেখে বিক্ষোভে সরব হন মৃতের পরিবার পরিজন ও সহকর্মীরা। মৃত কর্মীর পরিবারের কোনও সদস্যকে চাকরি দেওয়ার দাবি জানানো হয় বিক্ষোভ থেকে। জানা গেছে মৃত কর্মীর নাম সুবল মল্লিক। জামিরকুড়ি গ্রামের বাসিন্দা সুবল ডিভিসির ওই সাব স্টেশনে ক্যাজুয়েল কর্মী হিসেবে কর্মরত ছিলেন।

এদিন বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান সালানপুর ব্লকের তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক ভোলা সিং,দেন্দুয়া আঞ্চলিক তৃণমূল কংগ্রেসের সভাপতি মনোজ তেওয়ারী সহ ডিভিসি কামগার সংঘ (তৃণমূল কংগ্রেস সমর্থক) শ্রমিক সংগঠন নেতা সুনীল দুবে সহ কুলটি থানার চৌরাঙ্গী ফাঁড়ির পুলিশ। তারা সবাই পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে ডিভিসি কর্তৃপক্ষ তথা ডিভিসির ডিসি(ইলেকট্রিক ট্রান্স)অভিজিৎ চক্রবর্তী, এসি নির্মল পাল সহ সাবস্টেশন ইনচার্জ পঙ্কজ কুমার মোদির সঙ্গে আলোচনা করেন। পাশাপাশি ডিভিসি কর্তৃপক্ষের কাছে লিখত রূপে মৃত সুবল মল্লিকের পূত্র বিকাশ মল্লিকে ক্যাজুয়েল শ্রমিকে নিয়োগ করার আবেদন করা হয়। সেই আবেদনে সাড়া দিয়ে আবেদন পত্রে স্বাক্ষর করেন ডিভিসির আধিকারিকরা। তবে যেহেতু ডিভিসি একটি সরকারি সংস্থা তাই দ্রুত নিয়োগ করা সম্ভব হবে না বলেও জানিয়ে দেন উপস্থিত আধিকারিকরা। কিন্তু কয়েক মাসের মধ্যে সমস্ত প্রক্রিয়ার মাধ্যমে মৃত সুবল মল্লিকের পুত্র সন্তান বিকাশ মল্লিকে ক্যাজুয়েল শ্রমিকে নিয়োগ করার আশ্বাস দেন তারা। আশ্বাস পেয়ে অবশেষে বিক্ষোভ তুলেনেন পরিবারের সদস্যরা।

ঘটনা প্রসঙ্গে জানা গেছে, গত ২৮শে জুলাই কাজের সময় হটাৎ করে অসুস্থ হয়ে পড়েন সুবল মল্লিক। তড়িঘড়ি ডিভিসি বিপি নিয়োগী হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে ই.এস.আই হাসপাতালে রেফার করা হয়। সেখান থেকে তাকে দূর্গাপুরে বিবেকানন্দ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মঙ্গলবার ৯ই আগস্ট রাতে সেখানেই মৃত্যু হয় তার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here