আসানসোলে আসছেন ‘খিলাড়ি’ অক্ষয়কুমার, ছবির শ্যুটিং শুরু

0
39

সংবাদদাতা,আসানসোলঃ- আসানসোলের খনি অঞ্চলে তাঁর আসন্ন ছবি ‘ক্যাপসুল গিল’এর শ্যুটিং করতে আসছেন বলিউডের ‘খিলাড়ি’ অক্ষয়কুমার। ছবিতে তাঁর বীপরিতে দেখা যাবে বলিউডের তারকা অভিনেত্রী পরিণীতি চোপড়াকে। স্থানীয় পুলিশ প্রশাসনের তরফে অক্ষয়কুমার ও পরিণীতি চোপড়ার আসার বিষয়ে নিশ্চিৎভাবে কোনও কিছু জানানো না হলেও ইসিএলের একটি বিশেষ সূত্রে জানা গিয়েছে নিঘা কোলিয়ারিতে ২৯ তারিখ অক্ষয় কুমারকে দেখা যাবে শ্যুটিং করতে।

এদিকে ইতিমধ্যে খনি অঞ্চলে শুরু হয়ে গিয়েছে ‘ক্যাপসুল গিল’এর শ্যুটিং। বুধবার কুলটি বিধানসভা অন্তর্গত ইসিএলের নিয়ামতপুর ওয়ার্কশপে চলে ছবির শুটিং। যেখানে ‘ক্যাপসুল গিল’এর ডাইরেক্টর,প্রডিউসার সহ একাধিক সহ অভিনেতা অভিনেত্রীর দেখা মিলেছে। ছবির নায়ক নায়িকার দেখা না মিললেও অক্ষয় কুমারের ছবির শুটিং হচ্ছে শুনে ভিড় জমান স্থানীয় মানুষজন।

খনি অঞ্চল ছড়াও ইতিমধ্যে আসানসোল স্টেশনে একদফা ছবির শ্যুটিং হয়ে গিয়েছে। জানা গিয়েছে ইসিএলের নিঘা কোলিয়ারিতে ছবির অনেক অংশের শ্যুটিং হবে। রুপোলি পর্দায় যা বদলে যাবে রানিগঞ্জের ‘মহাবীর কোলিয়ারি’তে। যুদ্ধকালীন তৎপরতায় চলছে সেই কাজ।

খনি অঞ্চলের ‘রিয়েল হিরো’ যশবন্ত সিং গিলকে নিয়ে তৈরি হচ্ছে ‘ক্যাপসুল গিল’ ছবিটি। প্রসঙ্গত ১৯৮৯ সালের নভেম্বর মাসে রানিগঞ্জের ‘মহাবীর কোলিয়ারি’তে ঘটে যায় একটি মর্মান্তিক দুর্ঘটনা। সেই বছর ১৩ নভেম্বর মহাবীর কোলিয়ারির খনিতে জল ঢুকতে শুরু করে। তখন খনিতে কর্মরত ছিলেন ২৩২ জন শ্রমিক। ১৬১ জন শ্রমিক বেরিয়ে আসতে পারলেও আটকে যান ৭১ জন। তাঁদের মধ্যে ছ’জন জলে তলিয়ে যান। বাকি ৬৫ জন খনির ভিতরে একটি উচু অংশে আশ্রয় নেন। শুরু হয় উদ্ধারকার্য। কিন্তু সেই সময়ে মাটির নীচ থেকে শ্রমিকদের উদ্ধার করা ছিল প্রায় অসম্ভব। শ্রমিকদের প্রাণ বাঁচাতে ঝাঁপিয়ে পড়েন তৎকালীন এরিয়ার অ্যাডিশনাল চিফ মাইনিং ইঞ্জিনিয়ার যশবন্ত সিং গিল। মাটি ড্রিল করে জীবন হাতে নিয়ে ক্যাপসুলে করে তিনি নেমে পড়েন খনির নীচে। সেখান থেকে একে একে ৬৫ জন শ্রমিককে খনি থেকে উদ্ধার করে সবশেষে উঠে আসেন নিজে। তখন থেকেই তিনি খনি এলাকার রিয়েল হিরো হয়ে ওঠেন। এমনকি ওই ঘটনার পর বিদেশেও একাধিক খনি দুর্ঘটনায় তাঁর অভিজ্ঞতাকে কাজে লাগানো হয়। রোমহর্ষক এই আখ্যান নিয়েই তৈরি হচ্ছে ‘ক্যাপসুল গিল’ ছবিটি।

ওই দুর্ঘটনার পর মহাবীর কোলিয়ারি বন্ধ হয়ে যায়। তাই নিঘার চালু কোলিয়ারিটিকেই দুর্ঘটনাগ্রস্ত মহাবীর কোলিয়ারি হিসাবে দেখানো হবে ছবিতে। আর শ্রীপুর এরিয়ারই এবি পিটে উদ্ধার কার্য দেখানো হবে বলেও ইসিএল সূত্রে জানা গেছে।

আপাতত ‘ক্যাপসুল গিল’ ছবির শ্যুটিং ঘিরে উৎসাহের অন্ত নেই খনি এলাকার বাসিন্দাদের মধ্যে। এখন সবার মুখে একটাই প্রশ্ন, কখন আসবেন বলিউডের ,‘খিলাড়ি’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here