গ্রিন আসানসোল ক্লিন আসানসোলের লক্ষ্যে গুরুত্বপূর্ণ পদক্ষেপ

0
22

সংবাদদাতা,আসানসোলঃ- এবার গ্রিন আসানসোল ক্লিন আসানসোলের উদ্যোগ নিল আসানসোল পৌরনিগম। সলিড ওয়েস্ট ম্যানেজমেন্টের উদ্যোগে আসানসোল কালিপাহাড়ি মোড়ে ডাম্পিং গ্রাউন্ডে বসানো হল মেশিন। যার মাধ্যমে ডাম্পিং গ্রাউন্ডের আবর্জনা সাফ করা হবে এবং পচনশীল আবর্জনা থেকে সার তৈরি করা হবে। অন্যদিকে এই সাফাই অভিযানে পৌরশহর অনেকটাই প্লাস্টিক মুক্ত হবে বলেও আশা পৌর নিগমের।

আসানসোল শহরে ঢোকার মুখেই কালিপাহাড়ি মোড়ে অবস্থিত ওই ডাম্পিং গ্রাউন্ডে প্রায় পাঁচ লক্ষ মেট্রিকটন আবর্জনা জমা রয়েছে বলে জানা গেছে। পৌরসভার তরফ থেকে ৩০০ দিনে ওই আবর্জনা সাফ করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। এদিন আসানসোলের মেয়র বিধান উপাধ্যায়,কমিশনার ও অন্যান্য এমআইসি সহ একাধিক বিশিষ্ট ব্যক্তি বর্গের উপস্থিতিতে এই কর্মসূচির উদ্বোধন করা হয়।

এদিন মেয়র জানান গ্রিন আসানসোল ক্লিন আসানসোল গড়ে তোলার লক্ষ্যে এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। ডাম্পিং গ্রাউন্ডটি সাফ করে ওই জায়াগায় সুবিশাল শপিং মল গড়ে তোলার পরিকল্পনাও নেওয়া হয়েছে বলে এদিন জানান তিনি। অন্য়দিকে এদিনের অনুষ্ঠান মঞ্চ থেকে এই সাফাই অভিযানে যুক্ত নির্মলবন্ধু সদস্যদের হাতে পৌরনিগমের পক্ষ থেকে পোশাক, গ্লাভস ও টুপি বিতরণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here