ক্ষতিপূরণ ও চাকরির দাবিতে লাগাতার ধর্ণা

0
64

সংবাদদাতা, আসানসোলঃ- ক্ষতিপূরণ ও চাকরির দাবিতে গত ২৪ দিন ধরে লাগাতার ধর্ণা অবস্থান চালিয়ে যাচ্ছে বিসিসিএলের জমিদাতাদের সংগঠন ‘মা কল্যাণেশ্বরী অ্য়ান্ড চাপতোরিয়া প্রজেক্ট ল্যান্ডলুসার অ্যাসোসিয়েশন’এর সদস্যরা । আসানসোলের চাঁচভিক্টরিয়া এরিয়ার জিএম অফিসের সামনে চলছে এই ধর্ণা আন্দোলন। আন্দোলনকারীদের দাবি তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত তারা এই ধর্ণা আন্দোলন চালিয়ে যাবেন এবং প্রয়োজনে আমরণ অনশনের পথ বেছে নেমেন।

এদিন আন্দোলনকারীরা জানান বিসিসিএল তাদের জমিজমা নিয়ে সব কেটে শেষ করে দিয়েছে। অথচ এখনো জমিদাতারা প্রতিশ্রুতি মতো চাকরি পায়নি। এমনকি খনির জন্য যাদের জমি নেওয়ার হয়েছে তাদের জমির রেজিস্ট্রেশন পর্যন্ত করেনি বিসিসিএল। পাশাপাশি দামাগোড়িয়া সহ দুটি খনিতে কয়লার ভাণ্ডার থাকা সত্ত্বেও বিসিসিএল কর্তৃপক্ষ ইচ্ছাকৃতভাবে ওই খনি থেকে কয়লা উত্তোলন বন্ধ করে দিয়েছে। এদিকে তাদের দেওয়া বিঘার পর বিঘা জমি কেটে ফলেছে। আন্দোলনকারীদের দাবি ওই দুই বন্ধ খনি থেকে অবিলম্বে কয়লা উত্তোলন শুরু করতে হবে, জমিদাতাদের চাকরির নিয়োগপত্র দিতে হবে ও জমিদাতাদের জমির রেজিস্ট্রেশন করাতে হবে।

তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত অনির্দিষ্ট কালের জন্য তারা এই ধর্ণা আন্দোলন চালিয়ে যাবেন বলে দাবি করেছেন জমিদাতা সংগঠনের সদস্যার। অন্যদিকে বিষয়টি বিসিসিএল কর্তৃপক্ষের তরফে এবিষয়ে কোনও মন্তব্য পাওয়া যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here