বাড়ির ভিতর ধস নেমে গর্ত, বাড়ি ছাড়ার নির্দেশ পুলিশের

0
38

সংবাদদাতা, আসানসোলঃ– এবার ঘরের ভিতর উঠোনে ধস নেমে আতঙ্ক ছড়াল আসানসোলে। এদিন সকালে আসানসোল নর্থ থানার অন্তর্গত পরীরা দোলোইপাড়ায় একটি বাড়ির উঠোনে হঠাৎ ধস নামে। ধসের জেরে উঠোনের একটি অংশে গভীর গর্তের সৃষ্টি হয়। ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। এদিকে ওই পরিবারগুলির পুনর্বাসন বা অস্থায়ী ভাবে থাকার কোনও ব্যবস্থা না করে স্থানীয় পুলিশের পক্ষ থেকে ঘর ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে দাবি পরবারগুলির সদস্যদের।

জানা গেছে ওই উঠোনকে ঘিরে পাঁচটি পরিবারের বাস। এক সদস্যা চৈতালী রুইদাস জানান এদিন সকালে উঠোন ঝাঁট দেওয়ার সময় বিকট শব্দে কেঁপে ওঠে বাড়িঘর দোর । এরপরই সকলে লক্ষ্য করেন উঠোনে একটি গর্ত তৈরি হয়েছে। এরপরই খবর দেওয়া হয় আসানসোল নর্থ থানায়। পরিবারের সদস্যদের দাবি পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে দ্রুত ঘর ছড়ার নির্দেশ দেন ওই পাঁচটি পরিবারকে। এরপরই ক্ষোভে ফেটে পড়েন ওই পরিবারগুলির সদস্যরা। তাঁদের প্রশ্ন শীতের রাতে ছোট ছোট ছেলেমেয়ে নিয়ে তাঁরা কোথায় যাবেন। অবিলম্বে থাকার ব্যবস্থা করার দাবি জানিয়েছেন তাঁরা।

স্থানীয় সূত্রে জানা গেছে ধস করলিত বাড়িটির অদূরেই রেয়েছে অবৈধ কয়লা খাদান। অভিযোগ অবৈধ খাদান থেকে প্রতি নিয়ত অবৈজ্ঞানিক ভাবে মাটি কেটে কয়লা তোলা হয়। যার জেরে ভূগর্ভ ক্রমশ শূন্য হয়ে পড়ছে। আর তার সঙ্গে বাড়ছে ধসের আশঙ্কা। স্থানীয় বাসিন্দাদের দাবি ওই খাদানের জেরেই এলাকায় ধস দেখা দিয়েছে। এলাকাটি যে ধস কবলিত এলাকায় পরিণত হয়েছে এদিনের ঘটনাই তার প্রমাণ বলে মনে করছেন এলাকাবাসী। অবিলম্বে অবৈধ খাদান বন্ধ করা না হলে এলাকা জুড়ে বড়সড় দুর্ঘটনা ঘটে যেতে পারে বলে আশঙ্কা করছেন অনেকেই। কিন্তু ওই এলাকায় দিন আনি দিন খাই মানুষের বসবাস হওয়ায় কেউই নিজের ভিটে মাটি ছেড়ে যেতে চাইছেন না। এলাকাবাসীর তরফে দ্রুত পুনর্বাসনের দাবি করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here