রটনা ঘিরে ব্যাপক অরাজকতা আসানসোল পৌর নিগমে

0
93

সন্তোষ মণ্ডল, আসানসোলঃ- ‘ঘর দিচ্ছে পুরসভা’ এই রটনাকে ঘিরে বৃহস্পতিবার ব্যাপক অরজকতা ছড়ায় আসানসোল পৌরনিগম চত্বরে। প্রায় কয়েকশো পুরবাসী ঘরের জন্য আবেদন পত্র জমা দিতে পুরনিগমে হাজির হলে ব্যাপক বিশৃঙ্খলার সৃষ্টি হয়। আবেদন পত্র জমা দিতে এসে হেনস্থার শিকার হয়ে ক্ষোভে ফেটে পড়েন সকলে।

বাড়ির জন্য আবেদন পত্র জমা দিতে আসা লাডলী খাতুন, তানিসা খাতুনেরা একরাশ ক্ষোভ উগড়ে দিয়ে বলেন গতকালই তারা জানতে পারেন পুরসভা বিপিএল তালিকাভুক্তদের ঘর দিচ্ছে। তার জন্য বৃহস্পতিবারই ছিল ফর্ম জমা দেওয়ার শেষ তারিখ । অথচ পুরকর্তৃপক্ষ এখন ফর্ম জমা নিতে চাইছে না, স্থানীয় কাউন্সিলরের সঙ্গে যোগাযোগ করতে বলছে।

যদিও বিষয়টি নিয়ে ডেপুটি মেয়র ওয়াসিমুল হকের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, “পুরনিগমের তরফে এধরণের কোনও নির্দেশিকা জারি বা ফর্ম বিলি করা হয়নি। তবে সরকারি কারণে যারা উচ্ছেদ হচ্ছেন বা হবেন তাদের পুরনিগমের তরফে বাড়ি দেওয়া হবে বলে জানিয়েছিলেন মেয়র সাহেব। সেই মর্মে গতকাল কিছু মানুষ সাদা কাগজে আবেদন লিখে পুরনিগমে জমা দিয়ে যায়।” পাশাপাশি এদিনের অরাজকতার জন্য বিরোধীদের দায়ী করে তিনি বলেন, ” আসানসোল পৌরনিগম যাতে সুস্থ ভাবে না চলতে পারে তার জন্য সাধারণ মানুষকে বিভ্রান্ত করে অরাজকতা সৃষ্টির চেষ্টা করছে বিরোধীরা।”

যদিও এদিন ক্ষুদ্ধ আবেদনকারীদের চাপে পড়ে অ্যাপ্লিকেশন জমা নেয় পুরকর্তৃপক্ষ। ড্রপবক্সে আবেদনকারীদের অ্যাপ্লিকেশন জমা করতে নির্দেশ দেওয়া হয়।

অন্যদিকে বিষয়টি নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি বিরোধীরা। ২৭ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর চৈতালি তিওয়ারি বলেন, “আপনারা বলছেন গবীর মানুষদের ঘর দেব না। আপনাদের এমআইসি না গঠন হয়েও, ডেপুটি মেয়র না হয়েও এসি ঘর পেয়ে যাচ্ছেন। আর গরীব মানুষ ভোট দিয়ে জেতাল আপনাদের তাহলে গবীর মানুষকে কেন ঘর দেবেন না। অথচ এতো এতো সরকারি ঘর বানানো রয়েছে। আপনারা ঠাণ্ডা হাওয়া খাচ্ছেন খান। কিন্তু গরীব মানুষকে পরিষেবা থেকে কেন বঞ্চিত করছেন।” প্রশ্ন তোলেন বিজেপি কাউন্সিলর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here