পথ দুর্ঘটনাকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড বাংলা-ঝাড়খণ্ড সীমান্তে

0
28

সন্তোষ মণ্ডল,আসানসোলঃ– সোমবার বিকেলে জাতীয় সড়কে পথ দুর্ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হল পশ্চিমবঙ্গ-ঝাড়খণ্ড সীমানায় কুলটির ডুবুরডিহি চেকপোস্ট। উত্তেজিত জনতা ভাঙচুর চালায় জাতীয় সড়কের ওপর পুলিশের ব্যারিকেডে ও পুলিশ চৌকিতে। ভাঙচুর করা হয় পুলিশের গাড়ি ও সিভিক ভলান্টিয়ারদের বেশ কিছু মোটরসাইকেল। ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন পুলিশ কর্মীও। অন্যদিকে বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্য তিন জনকে আটক করা হয়।

জানা গিয়েছে, এ দিন বিকেল সাড়ে ৫টা নাগাদ এক মোটরবাইক আরোহী কল্যাণেশ্বরীর দিক থেকে বরাকরের দিকে যাচ্ছিলেন। রাস্তায়, একটি চৌমাথায় ঝাড়খণ্ডগামী একটি ট্রাক বাইকে ধাক্কা মারে। দুর্ঘটনার জেরে ওই মোটরবাইক আরোহী জখম হন। অন্যদিকে দুর্ঘটনার পরই ট্রাক নিয়ে চম্পট দেন চালক। খবর পেয়ে পুলিশ ওই জখম মোটরবাইক চালককে উদ্ধার করে আসানসোল জেলা হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে।

অন্যদিকে ঘটনার কথা জানাজানি হতেই স্থানীয় বিভিন্ন এলাকা থেকে প্রায় ৩০০-৩৫০ জন বাসিন্দা ঘটনাস্থলে উপস্থিত হয়। অভিযোগ, এরপরই শুরু হয় ভাঙচুর ও তাণ্ডব। প্রথমে ডুবুরডিহিতে পুলিশের একটি নজরদারি-চৌকিতে ভাঙচুর চালানো হয়। ভিতরে থাকা কাগজপত্র ছিঁড়ে ফেলা হয়। ভাঙচুর করা হয় সেখানে থাকা একটি কম্পিউটার এবং সিসিটিভি ক্যামেরাতেও। এর পরেই ক্ষুব্ধ জনতার ভাঙচুর চালায় পুলিশের একটি টহলদার ভ্যানে ও ভলান্টিয়ারদের প্রায় বারোটি মোটরবাইকে। প্রায় আধ ঘণ্টা ধরে চলে এই ভাঙচুরের ঘটনা। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের উচ্চপদস্থ কর্তারা ও কমব্যাট ফোর্স। দ্রুত উপস্থিত জনতাকে ছত্রভঙ্গ করে পরিস্থিতি স্বাভাবিক করে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here