অধীর চৌধুরীর বিতর্কিত টুইটের প্রতিবাদে শিখেদের বিক্ষোভ

0
38

সংবাদদাতা, আসানসোলঃ– লোকসভার কংগ্রেস দলনেতা তথা কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরীর করা বিতর্কিত টুইট তথা শিখ বিরোধী মন্তব্যের প্রতিবাদে বুধবার বিক্ষোভ প্রদর্শন করল বার্নপুর গুরুদুয়ারা প্রবন্ধক কমিটি। এদিন ভগৎ সিং মোড়ে কংগ্রেস সাংসদের বিরুদ্ধে বিক্ষোভ দেখায় গুরুদুয়ারা প্রবন্ধক কমিটি সদস্য তথা শহরের শিখ সম্প্রদায়ের মানুষ। পোড়ানো হয় কংগ্রেস নেতার কুশ পুত্তলিকা।

প্রসঙ্গ দেশের প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু বার্ষিকীর দিন যখন দেশের শীর্ষ নেতারা প্রাক্তন প্রধান মন্ত্রীকে শ্রদ্ধার্ঘ অর্পণ করছিলেন তখন অধীর রঞ্জন চৌধুরীর টুইটার অ্যাকাউন্ট থেকে একটি বিতর্কিত টুইট করা হয়। রাজীব গান্ধীরই করা একটি বিতর্কিত মন্তব্য টুইট করার অভিযোগ উঠে প্রদেশ কংগ্রেস সভাপতির বিরুদ্ধে। ইন্দিরা গান্ধীর হত্যাকাণ্ডের পর দিল্লির শিখ বিরোধী দাঙ্গা সম্পর্কে প্রতিক্রিয়া জানাতে গিয়ে রাজী গান্ধী একবার বলেছিলেন, ‘মহীরূহের পতন হলে মাটি কেঁপে ওঠে।’ তাঁর ওই মন্তব্য ঘিরে জাতীয় রাজনীতিতে প্রবল বিতর্ক হয়েছিল আশির দশকে। শুক্রবার নিহত প্রাক্তন প্রধানমন্ত্রীর মৃত্যুদিবসে সেই বিতর্কিত মন্তব্য উদ্ধৃত করেই একটি টুইট পোস্ট করা হয় অধীর চৌধুরীর টুইটার হ্যান্ডল থেকে।

যদিও কিছুক্ষণের মধ্যেই ওই টুইট ডিলিট করে অন্য একটি টুইট করে প্রবীণ এই কংগ্রেস নেতা জানান, তার টুইটার অ্যাকাউন্টে করা টুইটের সঙ্গে তার নিজের পর্যবেক্ষণের কোনও সম্পর্ক নেই। তিনি ঘৃণ্য চক্রান্তের শিকার। তার টুইটার অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে এবং সাইবার সেলে অভিযোগও জানানো হয়েছে।

প্রসঙ্গত ২০১৬ সালে রাজীব গান্ধীর জন্ম বার্ষিকীতেও ওই একই বিতর্কিত মন্তব্য নিয়ে টুইট করা হয়েছিল কংগ্রেস নেতার টুইটার হ্যান্ডেল থেকে। সেই সময়ও তিনি দাবি করেছিলেন তার টুইটার অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here