কিছু বিক্ষিপ্ত ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবেই চলছে আসানসোলের ভোটগ্রহণপর্ব

0
509

সন্তোষ মণ্ডল, আসানসোলঃ- সপ্তম দফায় পশ্চিম বর্ধমান জেলার ৯টি বিধানসভা কেন্দ্রে শান্তিপূর্ণভাবেই শুরু হয়েছে ভোটগ্রহণ। আসানসোলেও চলছে ভোটগ্রহণ। কয়েকটি বুথে ইভিএম মেশিন খারাপ ও কিছু বিক্ষিপ্ত ঘটনা ছাড়া সকালে কোনও অশান্তির ঘটনার খবর মেলেনি। করোনা আবহেই এদিন সকাল থেকে বুথের সামনে দেখা গেছে ভোটারদের লম্বা লাইন। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রত্যেক বুথে মোতায়েন করা হয়েছে কেন্দ্র বাহিনী।

এদিন আসানসোল উত্তর বিধান সভার ২৮১/৩৮ নং বুথে ভোটদান শুরু হওয়ার আগেই ইভিএমের সিরিয়্যাল নাম্বার মিস ম্যাচ করায় ভোটদান প্রক্রিয়া বন্ধ হয়ে যায় ৷ প্রিসাইডিং অফিসারের পক্ষ থেকে নির্বাচনী এজেন্টকে ডেকে পাঠানো হয় ৷ একইসাথে প্রার্থীদের পক্ষ থেকে আর ও কে খবর দেওয়া হয় ৷ এরফলে ভোটাররা অধৈর্য হয়ে পড়েন ও ক্ষোভ প্রকাশ করেন ৷

অন্যদিকে আসানসোল দক্ষিন বিধানসভার রানিগঞ্জের ২৩৮ নম্বর বুথে তৃণমুলের বুথ অফিস ভাংচুরের অভিযোগ ওঠে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে । বুথে জমায়েতের অভিযোগ পেয়ে সেখানে জমায়েত সরাতে গেলে বচসায় জড়িয়ে পড়ে কেন্দ্রীয় বাহিনী। এরপরে বুথ অফিস ভাংচুর করা হয় বলে অভিযোগ ।

এদিন সকালে বিদায়ী মন্ত্রী তথা আসানসোল উত্তরের তৃণমূল প্রার্থী মলয় ঘটক কর্নানি এফ পি স্কুলের বুথ পরিদর্শন করেন ও কেন্দ্রীয় বাহিনী বিজেপির হয়ে কাজ করছে বলে অভিযোগ করেন।

অন্যদিকে আসানসোল দক্ষিণ বিধানসভার বক্তানগরে ২৮৭ নম্বর বুথে তৃণমূলের এক এজেন্টের বিরুদ্ধে মমতা বন্দ্যোপাধ্যায়ের স্টিকার লাগানো টুপি পরার অভিযোগ করেন বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। নির্বাচন কমিশনে অভিযোগ জানানোর কথাও জানান তিনি। পরে অবশ্য ওই এজেন্ট টুপি খুলে রাখেন।

অপরদিকে পুলিশের সঙ্গে তৃণমূল প্রার্থী সায়নীর বচসা ঘিরে উত্তেজনা ছড়ায় বার্নপুরে। বার্নপুর শান্তিনগর সোনামাটি স্কুলের কাছে তৃণমূল কর্মীরা জমায়েত করছিল বলে অভিযোগ। পুলিশ সেই জমায়েত হটিয়ে দিলে আসানসোল দক্ষিণের তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ এই নিয়ে এক পুলিশ আধিকারিকের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন।

আসানসোল উত্তর বিধানসভার সেটি কন্যপুর এলাকায় বিজেপি কর্মীদের উপর মারধরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। ঘটনার খবর পেয়ে ঘটনা স্থলে পৌঁছান বিজেপি প্রার্থী কৃষ্ণেন্দু মুখার্জী। সেখানে কেন্দ্রীয় বাহিনীর সাথে বচসাই জড়িয়ে পড়েন তিনি। বিজেপি প্রার্থীর অভিযোগ তৃণমূল ব্লক সভাপতি উৎপল সিনহার নেতৃত্বে ২৫- ৩০ জন তাদের কর্মীদের মারধর করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here