বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে বর্ণাঢ্য পদযাত্রা

0
550

সংবাদদাতা,আসানসোলঃ- স্বাস্থ্যই সম্পদ। নিজের স্বাস্থ্য রক্ষা করার দায়িত্ব প্রত্যেকটি মানুষের। যদিও ব্যস্ত জীবনে মানুষ এখন আর স্বাস্থ্যের দিকে বিশেষ নজর দিতে পারেন না। কিন্তু প্রত্যেক দিনের জীবনে একটু স্বাস্থ্য সচেতন হলেই মানুষ তার নিজের স্বাস্থ্য রক্ষা সক্ষম হবে। এই বিষয়ে জনসাধারণকেসচেতন করতেই বিশ্ব স্বাস্থ্য দিবসের মতো দিনটিকে বেছে নেওয়া হয়েছে। ১৯৪৮ সালের ৭ এপ্রিল গঠন করা হয় বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। বিশ্বের মানুষের সুস্থতা নিশ্চিত করা এবং জীবন রক্ষার উদ্দেশ্যেই বিশ্বজুড়ে পালন করা দিনটি। এ বছর ৭২তম বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত হচ্ছে। এবারের বিশ্ব স্বাস্থ্য দিবসের থিম ‘আওয়ার প্ল্যানেট, আওয়ার হেল্থ’।

সারা দেশের পাশাপাশি এদিন আসানসোল রেল ডিভিশনের স্বাস্থ্য কর্মীদের উদ্যোগে দিনটি বিশেষভাবে উদযাপিত করা হয়। আয়োজন করা হয় বিশেষ পদযাত্রার। আসানসোলের ট্রাফিক কলোনি থেকে পদযাত্রা শুরু হয়ে শেষ হয় আসানসোল রেল ডিভিশনের হাসপাতালের কাছে। আসানসোল রেল মন্ডলের স্বাস্থ্য কর্মীরা ছাড়াও পদযাত্রায় অংশি নিয়েছিলেন চিকিৎসক ও পড়ুয়ারা। বর্ণাঢ্য এই পদযাত্রার মাধ্যমে বিশ্ব স্বাস্থ্য দিবসে মানুষকে স্বাস্থ্য সম্পর্কে সচেতন হওয়ার বার্তা দেওয়া হয়।

উদ্যোক্তাদের আশা, এর ফলে মানুষ কিছুটা হলেও সচেতন হবে এবং প্রত্যেক দিনের জীবনশৈলীতে পরিবতর্ন ঘটিয়ে সুস্বাস্থ্যের অধিকারী হতে পারবে।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here