দেশের মধ্যে তৃতীয় ও রাজ্যে প্রথম আসানসোলের দুই কৃতী

0
199

সংবাদদাতা, আসানসোলঃ- আইসিএসই বোর্ডের দশম শ্রেণির পরীক্ষায় দেশের মধ্য়ে তৃতীয় ও রাজ্যে সম্ভাব্য প্রথম স্থান অধিকার করে আসানসোল শিল্পাঞ্চল তথা পশ্চিম বর্ধমান জেলার মুখ উজ্জ্বল করল আসানসোলের অভয় সিংহানিয়া ও আলিয়া রাফত। ৫০০ মধ্যে দুজনেরই প্রাপ্ত নম্বর ৪৯৮।

আসানসোল রাহালেনের বাসিন্দা অভয় সিংহানিয়া আসানসোল সেন্ট প্যাট্রিক হায়ার সেকেন্ডারি স্কুলের ছাত্র । বাবা প্রবীণ সিংহানিয়া একটি বেসরকারি সংস্থায় চাকরি করেন। মধ্যবিত্ত পরিবারের অভয় ক্লাস নাইনে এবং ক্লাস টেনে প্রথম ছমাস কোন প্রাইভেট টিউটর নেয়নি। অভয় মনে করে কেউ যদি টেক্সট বুক ভালো করে পড়ে তাহলেই ভালো ফল করা যায়। খেলাধূলা করতে টিভি দেখতে ভালোবাসলেও পরীক্ষা ওপড়াশুনার জন্য দুটোই ত্যাগ করেছিল অভয়। আগামী দিনে ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়তে চায় আসানসোলের এই মেধাবী ছাত্র ।

অন্যদিকে আসানসোল উত্তরের ইসমাইলের বাসিন্দা আলিয়া রাফাত আসানসোল এজি চার্চ স্কুলের ছাত্রী। বাবা মহম্মদ আফসর আলাম প্রাইমারি স্কুলের শিক্ষক। মা গৃহবধূ। ফিজিক্স ও বায়ো প্রিয় সাবজেক্ট আলিয়ার। বাড়িতে টিভি নেই, তাই সে সিনেমা বা বিনোদন থেকে দূরেই থাকত। তবে বিভিন্ন রকম গল্পের বই পড়তে ভালোবাসে আলিয়া। দিনে আট থেকে দশ ঘন্টা পড়াশোনা করত বলে জানিয়েছে সে। ভবিষ্যতে সে ডাক্তার হতে চায়। তারই প্রস্তুতি নিতে ইতিমধ্যেই পড়াশোনা শুরু করে দিয়েছে সে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here