সায়গল হোসেনের নাম উল্লেখ করে গরু পাচার মামলায় সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ

0
57

সংবাদদাতা, আসানসোলঃ– সোমবার একদিকে যখন গরুপাচার-কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে তলব করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা অন্যদিকে তখন আসনসোলের বিশেষ আদালতে এদিন অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনের নাম উল্লেখ করে সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ করল সিবিআই। এই চার্জশিটে সায়গল হোসেন ছাড়াও মোট ১১ জনের নাম রয়েছে। এদের মধ্যে বিকাশ মিশ্র, এনামুল হক ও তার আত্মীয় আব্দুল লতিফের নামও রয়েছে। আব্দুল লতিফ এখনো গ্রেপ্তার হয়নি। আর বিকাশ মিশ্র প্রেসিডেন্সি জেলে রয়েছে। প্রথম চার্জশিটে নাম ছিল বিএসএফ কমান্ডেন্ট সতীশ কুমারের। ৩২ দিন জেল হেফাজতে থাকার পর তিনি জামিনে মুক্ত হন। এরপর দ্বিতীয় চার্জশিটে নাম ছিল গরু পাচারকারীর মূল কিং পিন এনামুল হকের। ১৩ মাস জেল হেফাজতের পর সেও এখন জামিনে মুক্ত। প্রসঙ্গত এই নিয়ে গরুপাচার মামলায় তিনবার চার্জশিট পেশ করল সিবিআই।

সোমবারই সায়গল হোসেনের জেল হেফাজতে থাকা ৬০ দিন পূর্ণ হয়। আইন অনুযায়ী, সোমবার বিকেল পাঁচটার মধ্যে সিবিআইকে প্রাথমিক চার্জশিট জমা দিতে হত। অন্যদিকে এদিন সায়গল হোসেনের জামিনের আর্জিও খারিজ করে দেয় আদালত।

এদিনের সাপ্লিমেন্টারি চার্জশিটে দাবি করা হয়েছে সায়গল হোসেনের ৪.১ কোটি টাকার সম্পত্তির হদিশ মিলেছে । মোট ৫৯ টি সম্পত্তির ডিড চার্জশিটের সঙ্গে জমা করা হয়েছে আদালতে। সিবিআইয়ের দাবি সমস্ত ডিড সায়গল হোসেন ও তার পরিবারের লোকজনের নামে রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here