জলের তোড়ে ভাঙল বাঁশের সাঁকো, ঘরবন্দি সাধারণ মানুষ

0
231

সংবাদদাতা,বাঁকুড়াঃ- প্রতিবছরই বর্ষাকাল এলে একই সমস্যায় পড়তে হয়। এবছরও ছবিটা বদলাল না। এ ছবি বাঁকুড়া জেলার সোনামুখী ব্লকের রাধামোহনপুর পঞ্চায়েতের উত্তর নিত্যানন্দপুর গ্রামের । নিম্নচাপের কারণে দামোদরে বেড়েছে জলস্তর। আর যার কারণে ডিভিসি ক্যানেলেও জলস্তর বৃদ্ধি পেয়েছে এবং জলের তোরে ভেসে গেছে বাঁশের সাঁকো। সব মিলিয়ে চরম দূর্ভোগে পড়তে হয়েছে এলাকার সাধারন মানুষদের । নাথপাড়া, সমাজপতিরা গ্রামের মানুষদের চাষের কাজে যেতে গেলে এই বাঁশের সাঁকোটি একমাত্র ভরসা । অন্যদিকে পরিমল হালদারের পরিবারকে নিত্যানন্দপুর মিনি মার্কেটে আসতে হলে বাঁশের সাঁকো দিয়ে আসতে হতো। কিন্তু সেটি জলের তোড়ে ভেসে যাওয়াতে এখন ঘরবন্দি পরিবারটি । স্থানীয় বাসিন্দাদের দাবি , বহুবার স্থানীয় পঞ্চায়েত কর্তৃপক্ষকে জানানো হয়েছে কিন্তু সমস্যা সমাধানে কোনরকম উদ্যোগ নেওয়া হয়নি । এ মুহূর্তে তাদের একটাই দাবি এখানে একটি কালভার্ট তৈরি করুক স্থানীয় পঞ্চায়েত কর্তৃপক্ষ। স্থানীয়রা রীতিমতো ক্ষোভ উগরে দিলেন। একেতে বন্যার কবলে পড়ে কৃষকদের ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে তার ওপর বাঁশের সাঁকো ভেসে যাওয়াতে জমিতে পৌছাতে না পারলে যতটুকু ফসল রয়েছে সেই টুকুও বাঁচাতে পারবেন না তারা ।

পরিমল হালদার, অর্চনা দেবনাথরা জানান, প্রতিবছর এই একই সমস্যার সম্মুখীন হতে হয় তাদের। বারবার স্থানীয় পঞ্চায়েতকে জানানো হয়েছে। কিন্তু টনক নড়েনি স্থানীয় পঞ্চায়েত কর্তৃপক্ষের ।

তবে কবে স্থানীয় পঞ্চায়েত কর্তৃপক্ষ এ বিষয়ে সদর্থক ভূমিকা গ্রহণ করবে, কবে তাদের দীর্ঘদিনের সমস্যা মিটবে সেই আশাতেই দিন গুনছেন এলাকার সাধারন মানুষরা ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here