একটা ডিমের দাম ২৫ টাকা! মাথায় হাত মধ্যবিত্ত বাঙালির

0
99

এই বাংলায় ওয়েব ডেস্কঃ- একটা ডিমের দাম ২৫ টাকা। হ্যাঁ ঠিকই পড়েছেন। বাংলাদেশের রাজধানী ঢাকায় আপাপতত এই দামেই বিকোচ্ছে এক পিস ডিম। পাশাপাশি ঢাকার পাইকারি বাজারে চারটি ডিম বিক্রি হচ্ছে ৪৪-৪৫ টাকায় । ফলে আম আদমির হাল বেহাল। কার্যত নাভিঃশ্বাস উঠেছে মধ্য়বিত্ত বাঙালির । অন্যদিকে ডিমের এই অস্বাভাবিক দাম বৃদ্ধির ফলে এক ধাক্কায় কমেছে ডিমের বিক্রি। কিন্তু ডিমের এই অস্বাভাবিক দাম বৃদ্ধির কারণ কী ? জানা গিয়েছে, পোল্ট্রি খাবারের দাম বাড়তেই ডিমের দাম বেড়েছে। পোল্ট্রিতে মুরগিদের মূলত খেতে দেওয়া হয় ভুট্টা । এদিকে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে দেশে ভুট্টা আমদানি কমেছে আর সেই কারণেই মুরগির খাবারের ঘাটতি দেখা দিয়েছে।

ডিমের দাম বাড়াতে ঢাকায় আগে একটি হোটেলে যেখানে দিনে ৩০-৪০ টা ডিম বিক্রি হতো এখন সেখানে ১০ টা ডিম বিক্রি করতেও অসুবিধায় পড়তে হচ্ছে বিক্রেতাদের। জানালেন ঢাকার এক হোটেল ব্যবসায়ী। চাহিদা কমে যাওয়ায় অনেক হোটেলে আবার ডিম বিক্রি বন্ধই করে দেওয়া হয়েছে।

তবে শুধু ডিম নয়, নিত্য প্রয়োজনীয় জিনিসের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির কারণে নাজেহাল প্রতিবেশী দেশের সাধারণ মধ্যবিত্ত থেকে নিম্ন বিত্ত মানুষজন। এই পরিস্থিতিতে কি করে সংসার চলবে সেই চিন্তায় ঘুম উড়েছে অধিকাংশ বাংলাদেশীর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here