পুলিশ আধিকারিক অজয় সিংহ’র ‘করোনা’ সতর্কতায় নিজের লেখা গান……দেখুন ভিডিও

0
351

সংবাদদাতা, বাঁকুড়াঃ- সাম্প্রতিক সময়ে ‘করোনা’ সতর্কতায় ‘লক ডাউনে’র দিন গুলিতে কলকাতা পুলিশের কর্মী- আধিকারীকদের গান গেয়ে সাধারণ মানুষকে সচেতন করার ছবি সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যে ‘ভাইরাল’। যা ইতিমধ্যে বেশ জনপ্রিয়ও। তবে সেই সব গানের অধিকাংশ জনপ্রিয় কোন গানের প্যারোডি। কিন্তু দক্ষিণের জেলা বাঁকুড়ার ছবিটা একেবারেই ভিন্ন। করোনা পরিস্থিতিতে নিজের লেখা গান, নিজেই সুর দিলেন জনপ্রিয় পুলিশ আধিকারিক অজয় সিংহ। বর্তমানে তিনি কোতুলপুরের সার্কেল ইন্সপেক্টর হিসেবে কর্মরত।

গত ২৪ মার্চ সারা দেশে ‘লক ডাউন’ ঘোষণার পর ‘সবজান্তা’ বেখেয়ালি পাবলিককে বাগে আনতে পুলিশের ‘লাঠিষৌধি’ ব্যবহারের সাক্ষী থেকেছে বাঁকুড়াও। যা নিয়ে পরবর্ত্তীকালে তৈরী হয়েছে অহেতুক বিতর্ক। কিন্তু সংশ্লিষ্ট সকলের সুস্থ জীবনের কথা ভেবে পুলিশকে ‘কড়া’ হতে হয়েছে, সেকথা সযত্নে এড়িয়ে গেছেন অনেকেই। সেকথাই উঠে এসেছে এই পুলিশ আধিকারিকের গানে। এই গান ইতিমধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

জনপ্রিয় পুলিশ আধিকারিক অজয় সিংহের জন্ম বর্ধমান কালনা শহরে। যদিও বর্তমানে তিনি চন্দননগরের বাসিন্দা। ছোটো থেকেই বাড়িতে সঙ্গীত পরিমণ্ডলের মধ্যে বড় হয়েছেন। দাদু, ঠাকুমা খুব ভালো গান করতেন। পরবর্ত্তী সময়ে মায়ের হাত ধরেই তাঁর সঙ্গীত জীবনে প্রবেশ। ইতিমধ্যে অসংখ্য গান তিনি লিখেছেন ও সুর দিয়েছেন। তার চেয়েও বড় কথা, তার লেখা গান কুমার শানু, শুভঙ্কর ভাস্কর, মনোময় ভট্টাচার্য, শ্রীরাধা বন্দ্যোপাধ্যায়, রাঘব চট্টোপাধ্যায়ের মতো সঙ্গীত শিল্পীরা পরিবেশন করেছেন। এরমধ্যে তাঁর লেখা গান কুমার শানুর কন্ঠে ‘পূজনে মা’, শ্রীরাধা বন্দ্যোপাধ্যায়ের ‘আবার যদি দেখা হয় কোন দিন’ ও রাঘব চট্টোপাধ্যায়ের কন্ঠে ‘পুজো এলো, পুজো এলো’ দারুণ জনপ্রিয় হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here