সিটি সেন্টারে এসবিএসটি বাসস্ট্যান্ডে গাড়ির টায়ার দিয়ে অবৈজ্ঞানিক সৌন্ধর্য্যায়ন, কার্যত ডেঙ্গু মশার আঁতুরঘর

0
537

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর :- সৌন্ধর্য্যায়ন অত্যন্ত ভালো, যদি সেটা বৈজ্ঞানিক ভিত্তিক স্বাস্থ্যকর হয় । যদি দেখা যায় সেটি অস্বাস্থ্যকর তাহলে বিতর্কের দানা বাঁধবেই ।
সেইরকমের একটি সৌন্ধর্য্যায়ন হয়েছে সিটি সেন্টারে এসবিএসটি বাসস্ট্যান্ডে । সেখানে অবৈজ্ঞানিকভাবে গাড়ির বিভিন্ন সাইজের টায়ার দিয়ে সৌন্ধর্য্যায়ন করা হয়েছে ।
দেখতে সুন্দর লাগলেও তা অত্যন্ত অস্বাস্থ্যকর । এমনই বক্তব্য বিজ্ঞজনদের । কারন, গাড়ির লাইলোনের টায়ার সহজ দার্হ্য পদার্থ । খুব সহজেই আগুন লেগে বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে । সেক্ষেত্রে সবসময় নজরদারি রাখতে হবে ।

এছাড়া টায়ারের মধ্যে বৃষ্টির জল জমে থাকার সম্ভাবনা প্রবল । আর জল জমে থাকলে ডেঙ্গু উপদ্রব হওয়ার সম্ভাবনা রয়েছে । যখন সরকার ডেঙ্গু রোধে কোটি কোটি টাকা ব্যায় করছে, কোনও জায়গায় জল যেন জমে না থাকে তার প্রচার চালানো হচ্ছে, ঠিক তখন এইধরণের অবৈজ্ঞানিক অস্বাস্থ্যকর কর্মকান্ড নিয়ে ডিএমসি স্বাস্থ্যদপ্তর উদ্বিগ্ন ।
ডিএমসি স্বাস্থ্য দপ্তরের জনৈক স্বাস্থ্য কর্মীর বক্তব্য, আমাদের স্বাস্থ্যকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে ডেঙ্গু মশার হাত থেকে বাঁচতে মানুষকে সচেতন করছেন, বাড়ির ভেতর, বাড়ির আশেপাশে কোনও জল জমে না থাকে, নালা নর্দমা যেন পরিষ্কার থাকে । আর এখন সিটি সেন্টার বাসস্ট্যান্ডে গাড়ির টায়ার দিয়ে সৌন্দর্যায়ন কার্যত ডেঙ্গু মশাকে আহ্বান করা নামান্তর । অবিলম্বে দুর্গাপুর প্রশাসনের এদিকে নজর দেওয়া উচিত ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here