ভিক্ষুকেরা‌ মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে তুলে‌ দিলো তাদের সঞ্চয় শিলিগুড়িতে

0
346

এই বাংলায় ওয়েব ডেস্কঃ- করোনাতে পুরো রাজ্যে আক্রান্ত হয়েছেন ৩৭ জন। দক্ষিণবঙ্গের পর উত্তরবঙ্গ করোনার করাল ছায়া পড়েছে। উত্তরবঙ্গের একজন মানুষ মারাও গেছেন করোনায়। উত্তরবঙ্গে মেডিকেল কলেজ ও হাসপাতাল ছাড়াও আরো দুটি কোভিড সেন্টার খোলা হবে সেখানে। রাজ্যে যেভাবে করোনার ছায়া দিনকে দিন বাড়ছে তাতে পরিস্থিতি সামাল দিতে প্রশাসন একটু সমস্যাতেই পড়েছেন।
মুখ্যমন্ত্রী তাই একটি ত্রান তহবিল খুলেছেন। এই ত্রাণ তহবিলে সকল মানুষই অর্থ সাহায্য করতে পারেন। যে যার সামর্থ্য অনুযায়ী এখানে সাহায্য করবে। অতি সামান্য সাহায্য ও সাদরে গৃহীত হবে এখানে। দেব, নুসরত,মিমি এরা এদের সাধ্যমতো সাহায্য করেছেন। সাহায্য করেছেন ইউটিউবার কিরণ দত্ত। এক লাখ টাকা দান করেছিলেন দ্য বং গাই এর কিরণ দত্ত মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে। এই খবর রীতিমত ভাইরাল হয়েছিল কারণ এর আগে কোন ইউটিউবার কখনো এইভাবে এগিয়ে আসেননি। কিন্তু আজকে যে দৃশ্য চোখে পড়ল তাও ব্যাতিক্রম মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সাহায্য করেছেন শিলিগুড়ির ভিক্ষুকেরা। অর্থের কারণে যে মানুষ দারিদ্র হয়না। দারিদ্রের মাপকাঠি আসলে মানসিকতায় থাকে- এ কথা যেন আবার ও প্রমাণ হয়ে গেল। যৎ সামান্য সাহায্য নিয়ে ভিক্ষুকেরা অর্থ সাহায্য করলো করোনার তহবিলে। যদি তারা পারেন তাহলে আমরা কেন পারব না! চলুন আমরাও এগিয়ে যাই। আর যে যার মত সাহায্যের হাত বাড়িয়ে দিই।
কয়েকজন স্বেচ্ছাসেবক এর মাধ্যমে ভিক্ষুকরা তাদের অল্প সঞ্চিত অর্থ SDO র মাধ্যমে মুখ্যমন্ত্রীর ত্রানতহবিলে দিচ্ছে। এর মধ্য দিয়ে এরা সমাজকে এই বার্তাটি দিলো যে যার যেমন সামর্থ্য তার সেই স্বল্প সামর্থ্য অনুযায়ীই রাজ্য আর দেশের এই বিপদে পাশে দাঁড়ানো প্রয়োজন।
এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রী বারংবার অনুরোধ করছেন -ঘরে থাকুন। লকডাউন কে মেনে চলুন। এ ছাড়া করোনার এই যুদ্ধে জয় সম্ভব নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here