প্রয়াত প্রাক্তন সাংসদ তথা পুরুলিয়ার ফরওয়ার্ড ব্লক নেতা বীরসিংহ মাহাতো

0
271

জয়প্রকাশ কুইরি ,পুরুলিয়া:- প্রয়াত হলেন পুরুলিয়া জেলার প্রাক্তন সাংসদ তথা ফরওয়ার্ড ব্লক নেতা বীরসিংহ মাহাতো। শনিবার দুপুর ২টো ১৫ মিনিট নাগাদ পুরুলিয়ার দেবেন মাহাতো সদর হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৯বছর। পরিবার সূত্রে জানা গিয়েছে, হঠাৎ শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে তাঁকে পুরুলিয়া দেবেন মাহাতো সদর হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

১৯৯১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত পুরুলিয়া লোকসভা কেন্দ্রের সাংসদ ছিলেন তিনি। দীর্ঘদিন তিনি বাঘমুন্ডি থানার তুন্তুরী হাই স্কুলের প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেছেন। তবে মানুষ তাঁকে বাঘমুন্ডির ফরওয়ার্ড ব্লকের একজন লড়াকু নেতা হিসেবেই মনে রাখবে। সাংসদ থাকাকালীন নানান সমাজসেবা মূলক কাজ করেছেন পাশাপাশি গরীবদের জন্য নানানভাবে তাঁর ফান্ড থেকে সাহায্য করেছেন। তাঁর মৃত্যুতে শুধু রাজনৈতিক মহলেই নয় শোকের ছায়া পুরুলিয়া জুড়ে।

রবিবার সকাল ৯টা পর্যন্ত পুরুলিয়ার জেলা পার্টি অফিসে তাঁর মরদেহ শায়িত ছিল। সেখানে তাঁকে শেষ শ্রদ্ধা জানান দলীয় কর্মীদের পাশাপাশি সাধারণ মানুষও। দুপুর একটা নাগাদ মৃতদেহ পৌঁছায় তাঁর শিক্ষকতার জীবন যেখানে কেটেছে সেই স্কুলে। তুন্তুরী হাই স্কুলে তাঁকে শেষ শ্রদ্ধা জানান স্কুলের সমস্ত শিক্ষকমন্ডলী ও শিক্ষাকর্মী বৃন্দরা। তারপর মৃতদেহ নিয়ে যাওয়া হয় সুইসা নেতাজি সুভাষ আশ্রমে। সেখানে দলের কর্মীরা তাঁকে শেষ শ্রদ্ধা জানান। এরপর নিয়ে যাওয়া হয় তাঁর ভিটেতে। বাঘমুন্ডি থানার সারিডি গ্রামের বাড়িতে। সেখান থেকে নিয়ে যাওয়া হয় গ্রামেরই শ্মশানে। সেখানেই তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here