খড়গপুর শিল্পতালুকে রঙ কারখানা করবে আদিত্য বিড়লা গ্রুপ, ৬০০ কর্মসংস্থানের সম্ভাবনা

0
233

শান্তনু পান,পশ্চিম মেদিনীপুর:- আদিত্য বিড়লা গ্রুপ রাজ্যে একটি রং কারখানা তৈরির প্রস্তাব দিয়ে রাজ্য সরকারের কাছে আবেদন জানিয়েছে। সংস্থার কার্যনির্বাহী সভাপতি সুনীল বাজাজ আজ, শনিবার এই বিষয়ে মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদির সঙ্গে নবান্নে বৈঠক করেন।

খডগপুরে বিদ্যাসাগর ইন্ডাস্ট্রিয়াল পার্কে একটি রঙ কারখানা তৈরির জন্য রাজ্য সরকারের কাছে ইতিমধ্যেই প্রস্তাব পাঠিয়েছে ওই শিল্প সংস্থা। শনিবার আদিত্য বিড়লা গোষ্ঠীর কার্যনির্বাহী প্রেসিডেন্ট সুনীল বাজাজ এবং চিফ অপারেটিং অফিসার মুখ্য সচিব হরি কৃষ্ণ দ্বিবেদীর সঙ্গে বৈঠক করেন। সেখানেই ওই বিনিয়োগের রূপরেখা চূড়ান্ত হয়েছে। ফরচুন ৫০০ তালিকা ভুক্ত আদিত্য বিড়লা গোষ্ঠী খড়গপুর ইন্ডাস্ট্রিয়াল পার্কের ৮০ একর জমিতে ওই রঙ কারখানা তৈরি করবে।

মূল কারখানার পাশাপাশি বিভিন্ন সহযোগী উৎপাদন কেন্দ্র তৈরি করা হবে। যেখানে মোট বিনিয়োগের পরিমাণ আনুমানিক ১ হাজার কোটি টাকা। ঐ রঙ কারখানায় সরাসরি ৬০০ লোকের কর্ম সংস্থান হবে। পরোক্ষভাবে কাজের সুযোগ পাবেন আরও দেড় হাজার মানুষ।

প্রস্তাবিত কারখানাটি আগামী দেড় থেকে দুবছরের মধ্যে চালু হয়ে যাবে বলে সংস্থার তরফে আশা করা হয়েছে। এই কারখানা স্থাপনের জন্য এদিন আদিত্য বিড়লা গোষ্ঠীর তরফ থেকে রাজ্য সরকারের কাছে সহযোগিতার আবেদন জানানো হয়। মুখ্য সচিব তাদের যাবতীয় সহযোগিতার আশ্বাস দিয়েছেন বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here