জেলা ভাগের খুশিতে বিশাল রাখি তৈরি করে অভিনব উদ্যোগ

0
60

সংবাদদাতা, বাঁকুড়াঃ- সম্প্রতি রাজ্যের জেলাগুলিকে ভেঙে সাতটি নতুন জেলা তৈরির কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার মধ্যে বাঁকুড়া জেলাকে ভাগ করে নতুন বিষ্ণুপুর জেলা গঠনের কথা বলা হয়েছে। আর তাই নিয়ে শুরু হয়েছে বিতর্ক। জেলার একাংশ যখন ঐতিহ্যের প্রশ্ন তুলে এই ভাঙনের বিরুদ্ধে তখন অন্য অংশ আবার প্রশাসনিক কাজকর্মের সুবিধার্থের বিষয়টি তুলে ধরে এই জেলা ভাগকে সমর্থন করছে। বৃহস্পিতাবার রাখি পূর্ণিমার দিন অভিনব বিশালাকার রাখি তৈরি করে জেলা ভাগকে সমর্থন জালান বিষ্ণুপুরের আর্ট বিকাশ কেন্দ্র।

বিষ্ণুপুরের আর্ট বিকাশ কেন্দ্রের পক্ষ থেকে তৈরি করা হয়েছে একটি বিশাল আকৃতির রাখি । যার মধ্যে ফুটে উঠেছে বিষ্ণুপুরের একের পর এক ঐতিহ্য। যার মধ্যে রয়েছে ১০৮ দুয়ারী রাস মঞ্চ, রয়েছে টেরাকোটা শিল্প, রয়েছে জোর বাংলো মন্দির, রয়েছে মাটির তৈরি ঘোড়া, রয়েছে লণ্ঠন শিল্প। এই ধরনের একাধিক বিষ্ণুপুরের ঐতিহ্যকে তুলে ধরা হয়েছে এই রাখির মধ্যে এবং এদিন সেই রাখি পরানো হয় বিষ্ণুপুরের মহকুমা শাসক অনুপ কুমার দত্তের হাতে।

উদ্যোক্তাদের পক্ষ থেকে বিষ্ণুপুর আর্ট বিকাশ কেন্দ্রের কর্ণধার শুভ্রদীপ দাস জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিষ্ণুপুরকে নতুন জেলা করার যে ঘোষণা করেছেন সেই খুশিতেই এই অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে। অন্যদিকে আর্ট বিকাশ কেন্দ্রের এই উদ্যোগকে সাধুবাদ জানান বিষ্ণুপুরের মহকুমা শাসক ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here