বিজেপি তৃণমূলের ‘বি’ টিম : বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েই বললেন পাশোয়ান

0
690

নিজস্ব সংবাদদাতা, পূর্ব বর্ধমান:- দীর্ঘ টানাপোড়েন পর শেষমেশ তৃণমূল কংগ্রেসেই যোগ দিলেন এক সময়ের ‘হার্মাদ’ আইনুল হক। বুধবার কলকাতায় তৃণমূল ভবনে দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের হাত থেকে দলীয় পতাকা তুলে নিয়ে বলেন ” বিজেপিতে যাওয়া আমার রাজনৈতিক জীবনের মহা ভূল। ওটা দল নয় দেশকে বিক্রি করার একটি সাম্প্রদায়িক চক্র। “

শুধু আইনুল নন, গলসী বিধানসভার দু’বারের প্রার্থী সুন্দর পাশোয়ানও ২২ টি গাড়ির কনভয়ে ৩০০ সক্রিয় ক্যাডার সহ তৃণমূলে যোগ দিলেন। পাশোয়ান এদিন সরাসরি বিজেপিকে ‘বি’ টিম বলে উল্লেখ করে বলেন, ” আমি দেখলাম ‘বি’ টিমে কেন থাকবো? ওরা শুধু থানায় থানায় চা খেতে যাওয়া পার্টি। তার থেকে সরাসরি ‘এ’ টিমে যাব। তাই আজ চলেই এলাম। জেলায় আর ‘বি’ টিম রাখবো না। মুছে দেবো।”

ডাকসাইটে সি পি এম নেতা আইনুল টানা ২৫ বছর বর্ধমান পুরসভার কাউন্সিলর ছিলেন। চেয়ারম্যান ছিলেন ১০ বছর। গত ২০১৬- র বিধানসভা নির্বাচনে সিপিএম প্রার্থী হয়ে তৃণমূলের রবিরঞ্জন চ্যাটার্জির বিরুদ্ধে লড়াই করে ৩০ হাজার ভোটে হেরে যান। ২০১৭- তে তৃণমূলে যোগ দেওয়ার চেষ্টা করেও ব্যর্থ হন। গত ২০১৭- র মার্চে তিনি বিজেপিতে যোগ দেন। এদিন তাঁর তৃণমূলে যোগদান নিয়ে পূর্ব বর্ধমান জেলা বিজেপি সভাপতি সন্দীপ নন্দী বলেন, “ওনাকে দলে যথেষ্ঠ গুরুত্ব দেওয়া হয়েছিল। তাও উনি কেন চলে গেলেন বুঝলাম না। হয়তো বিজেপির মতাদর্শের সাথে নিজেকে খাপ খাওয়াতে পড়েছিলেন না।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here