বন্ধু দিবসে প্রয়াত বন্ধুর জন্য মুমুর্ষ রোগীদের উদ্দেশ্যে রক্তদান উপহার

0
299

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুরঃ- আজ ১ অগস্ট, বন্ধু দিবস। আর বন্ধু দিবসে প্রয়াত বন্ধুর স্মরণে মুমুর্ষ রোগীদের জন্য রক্তদান উপহার দিলেন বন্ধুরা । বন্ধু দিবসে দুর্গাপুর ব্লাড ডোনার্স কাউন্সিলের সহযোগীতায় এমনই এক মহতি রক্তদান শিবিরের আয়োজন করেছিল ডাঃ বি. সি. রায় কোঃ অপা: সোসাইটি লিমিটেড, চণ্ডীদাস বাজার ব্যবসায়ী বৃন্দের সদস্যরা। প্রসঙ্গত চলতি বছরের গত ৯ই জুন প্রয়াত হন ডাঃ বি. সি. রায় কোঃ অপা: সোসাইটি লিমিটেড সমাবায়ের প্রতিষ্ঠাতা ডাঃআশীষ মুখার্জী। তারই স্মরণে উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হয় এদিনের বিশেষ রক্তদান শিবিরটি। শিবিরে ২জন মহিলা সহ মোট ৩৭জন রক্তদাতা রক্তদান করেলন। জীবনের প্রথম রক্তদানের সাক্ষী থাকেন ১২জন। শিবির থেকে রক্ত সংগ্রহ করে আসানসোল জেলা হসপিটাল ব্লাড সেন্টার।

এই মহতী অনুষ্ঠানে উপস্থিতি ছিলেন ডাঃ শ্বাশতী সেনগুপ্ত- এম ও আসানসোল জেলা হসপিটাল, দুর্গাপুর পূর্বের বিধায়ক প্রদীপ মজুমদার, ভাতার বিধানসভার প্রাক্তন বিধায়ক সুভাষ মণ্ডল, সমাজসেবী রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান উত্তম মুখার্জী, দুর্গাপুর নগর নিগমের চেয়ারম্যান মৃগেন পাল, মেয়র পারিষদ অমিতাভ ব্যানার্জী, ১ নং বোরো চেয়ারম্যান রীনা চৌধুরী, বি- জোন পুলিশ ফাঁড়ির আই সি মলয় দাস ও কাউন্সিলের পক্ষে উপস্থিত ছিলেন কার্যকরী সভাপতি বিশ্বনাথ চট্টোপাধ্যায়, সহ সভাপতি ধনঞ্জয় মান, সাধারণ সম্পাদক সজল বোস, যুগ্ম সম্পাদক মধুমিতা মান, সহ সম্পাদক সাধন চন্দ্র দাস, সজল চ্যাটার্জি, সদস্য তাপস মাজি, ডলি দত্ত , কবি মণ্ডল প্রমুখ।


উদ্যোক্তাদের হাতে শংসাপত্র তুলে দেন আসানসোল জেলা হাসপাতাল ব্লাড সেন্টারের পক্ষে শ্বাশতী সেনগুপ্ত ও কাউন্সিলের পক্ষ থেকে উপস্থিতি কর্মকর্তারা। শিবিরের উদ্যোক্তা কমিটির সভাপতি ভানু মাধব দত্ত ও সম্পাদক রাজ গোবিন্দ প্রসাদ সকল উদ্যোক্তা ও সকল অতিথিবর্গ, ব্লাড সেন্টারের কর্মীদের ধন্যবাদ জানান। পাশাপাশি মানুষের জীবনের জন্য আগামী দিনে সহকর্মী সদস্যদের সঙ্গে নিয়ে আরও রক্তদান শিবির করার অঙ্গীকার করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here