দুর্গাপুরে প্রথম কবিগুরু’র মহাপ্রয়াণ দিবসে স্বেচ্ছা রক্তদানের মধ্য দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন

0
409

সংবাদদাতা, দুর্গাপুরঃ- গত ২২শে শ্রাবণ (৭ই আগষ্ট’ ২০২০) দুর্গাপুরে প্রথম কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের মহাপ্রয়াণ দিবসে স্বেচ্ছা রক্তদানের মধ্য দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করলো দুর্গাপুরের একটি সনামধন্য সংস্কৃতিক সংগঠন ”সুরঙ্গম”।
বিশেষ আয়োজক সংস্থা আন্তর্জাতিক মানবাধিকার সংঘ ও দুর্গাপুর উদয়ন কালচারাল সোসাইটি, সুকুমার রায় পথ, সিটি সেন্টার, ও সহযোগিতায় দুর্গাপুর ব্লাড ডোনার্স কাউন্সিল ।
রাবীন্দ্রিক পরিবেশে মুখরিত রক্তদান শিবিরে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দুর্গাপুর নগর নিগমের ডেপুটি মেয়র শ্রীমতী অনিন্দিতা মুখার্জী ও ২নং বোরো চেয়ারম্যান শ্রী রমা প্রসাদ হালদার, ছিলেন দুর্গাপুর মহকুমা হসপিটাল ব্লাড ব্যাঙ্ক ইন চার্জ ডা: করবী কুন্ডু, দুর্গাপুর ব্লাড ডোনার্স কাউন্সিল এর সভাপতি ডা: সোমনাথ চ্যাটার্জী, আন্তর্জাতিক মানবাধিকার রাজ্য সভাপতি শ্রী সুব্রত মৈত্র সহ অনেক বিশিষ্ট ব্যক্তিবর্গ। সকলেই কবিগুরুর ছবিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন।
এই শিবিরে ৩ জন মহিলা সহ ১৬ জন রক্তদান করেছেন। ৭ জন প্রথম বার। রক্ত সংগ্রহ করেন দুর্গাপুর মহকুমা হসপিটাল ব্লাড ব্যাঙ্ক।
উপস্থিত অতিথীবর্গ, সুরঙ্গমের সদস্য ও কাউন্সিলের সদস্যরা প্রত্যেক রক্তদাতার হাতে শংসাপত্র একটি মহামূল্যবান চারা গাছ ও স্মারক তুলে দেন এবং তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন। এই সংকট মুহূর্তে এই শিবির অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং সার্থক হলো কবির বাণী ”আমাতে তোমার প্রকাশ পূর্ণ হোক” এই শিবিরে ৭৩ তম রক্তদান করলেন গায়ক শ্রী পার্থ প্রতীম গুপ্ত।
সুরঙ্গম এর পক্ষ থেকে শ্রীমতী সোমা মৈত্র (রবীন্দ্র সঙ্গীত শিল্পী), দুর্গাপুর ব্লাড ডোনার্স কাউন্সিল এর পক্ষে শ্রীমতী মধুমিতা মান (যুগ্ম সম্পাদক)ও সজল বোস সাধারণ সম্পাদক দুর্গাপুর ব্লাড ডোনার্স কাউন্সিল সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here