দুর্গাপুর মহকুমা ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামের সহযোগীতায় শহরে অনুষ্ঠিত হল দুটি বিশেষ রক্তদান শিবির

0
313

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুরঃ- দুর্গাপুর মহকুমা ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামের উদ্যোগে শহরজুড়ে চলছে ভ্রাম্যমাণ বাসে রক্তদান শিবির। এই কর্মসূচির অন্তর্গত ৫ অগস্ট শিল্পনগরীতে দুটি শিবিরের আয়োজন করা হয়েছিল।

প্রথমটি শিবিরটি অনুষ্ঠিত হয় আবাসন পল্লী উন্নয়ন সমিতি পূজা ময়দানে। রক্তদান আন্দোলনের নেতা রাজেশ পালিত ও সমাজসেবী পূর্ণিমা পালিতের একমাত্র সন্তান শুভায়ু পালিতের ১৮ বছরে পদার্পণ উপলক্ষে। ১৮ তে দিয়ে পা, রক্তদানে এগিয়ে যা- স্লোগানকে সামনে রেখে এদিনের রক্তদান শিবিরে শুভায়ু সহ মোট ২১ জন রক্তদান করেন। শিবিরে উপস্থিত ছিলেন দুর্গাপুর নগর নিগমের ডেপুটি মেয়র অনিন্দিতা মুখার্জি, কাউন্সিলর প্রিয়াঙ্কা পাজা, প্রাক্তন বিধায়ক সন্তোষ দেব রায়, রোটারিয়ান সুবীর রায়, আসানসোল ও দুর্গাপুর হাসপাতাল ব্লাড সেন্টারের ইনচার্জ ডাঃ সঞ্জিত চ্যাটার্জি ও ডাঃ করবী কুন্ডু, এফবিডিওআই-এর পশ্চিমবঙ্গ শাখার সম্পাদক কবি ঘোষ সহ অনান্য বিশিষ্ট ব্যক্তি বর্গ। সকলেই এই উদ্যোগকে সাধুবাদ জানান ও আরও বেশি করে পারিবারিক রক্তদান শিবির করার উৎসাহ দেন। শিবির শেষে রাজেশ,পূর্ণিমা ও শুভায়ু পালিতের হাতে শংসাপত্র ও শুভেচ্ছা স্মারক তুলে দেন দুর্গাপুর মহকুমা ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামের পক্ষে নির্মল নাথ ও সুলতা দাস। দুর্গাপুর মহকুমা ক্রীড়া ও সাংস্কৃতিক ক্লাব সমন্বয় সমিতির সভাপতি, আইনজীবী আয়ূব আনসারী সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন।

দ্বিতীয় শিবিরটি অনুষ্ঠিত হয় কমিউনিস্ট আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব মুজাফফর আহমদের জন্মদিবসে বি-জোনের চন্ডিদাস সেক্টর অফিস ময়দানে। রেড ভলান্টিয়ারসদের উদ্যোগে আয়োজিত এই শিবিরে ৪জন মহিলা সহ মোট ২০ জন রক্তদান করেন। শিবিরের উদ্বোধন করেন ছাত্র -যুব আন্দোলনের সংগঠক পৃথা তা। উপস্থিত ছিলেন প্রাক্তন বিধায়ক সন্তোষ দেবরায় ও বিপ্রেন্দু চক্রবর্তী সহ বহু বিশিষ্ট ব্যক্তি বর্গ। শিবির শেষে আয়োজক সংগঠনের হাতে শংসাপত্র ও শুভেচ্ছা স্মারক তুলে দেন ব্লাড সেন্টারের ইনচার্জ ডাঃ করবী কুন্ডু এবং দুর্গাপুর মহকুমা ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামের সহ সাধারণ সম্পাদিকা সুলতা দাস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here