উচ্চমাধ্যমিকের জন্য ৩ দিনে ২৬ টি কোয়ারেন্টাইন সেন্টার তুলে দিচ্ছে বর্ধমান প্রশাসন

0
395

সংবাদদাতা, বর্ধমানঃ- সংক্রমনের গতি কমায় ধাপে ধাপে এবার তুলে দেওয়া হবে কোয়ারেন্টাইন সেন্টারগুলি। বাকি থাকা উচ্চমাধ্যমিক সহ অনান্য পরীক্ষাও এবার নির্দ্বিধায় দেবে পরীক্ষার্থীরা। সুস্থ হচ্ছে বাংলা, তাই এগিয়ে যাচ্ছে সফল কেরিয়ার গড়ার পথে। গোটা পূর্ব বর্ধমান জেলা জুড়ে এতদিন কোয়ারেন্টাইন সেন্টার বানিয়ে রাখা হয়েছিল ৮৭৬ টি স্কুল আবাসন, গৃহ এবং বিভিন্ন অবব্যহৃত স্থানগুলিকে। সেগুলি আগামী ১ সপ্তাহের মধ্যে ২৬ টি স্কুলকে পুরোপুরি স্যানিটাইজ করার নির্দেশ এখন কড়া ভাবে জারি হল।


এই প্রসঙ্গে অতিরিক্ত সাধারন জেলাশাসক অরিন্দম নিয়োগী জানান, গোটা পূর্ব বর্ধমান জেলায় এই কোয়ারেন্টাইন সেন্টারের পুরোপুরি ধারন ক্ষমতা ছিল ৪৬,৩৪৭ জনের। কিন্তু এই দুর্দিনে ভালো খবর এটাই যে তার আর দরকার পড়েনি। মাত্র ৮৬৪২ জনকেই সেখানে রাখা হয় এবং বাকিরা সুস্থ হয়ে ফিরে যান। তবে এখানে যারা ছিলেন তারা প্রতেক্যেই কেউ না কেউ মহারাষ্ট্র, দিল্লী, উত্তরপ্রদেশ, কিংবা তামিলনাড়ু থেকে আসা সংখ্যা গরিষ্ঠ পরিযায়ী শ্রমিক। এ প্রসঙ্গে হায়ার সেকন্ডারি কাউন্সিলের বক্তব্য, এ যাবৎ ২৬ টি স্কুলকে স্যানিটাইজ করে পরীক্ষা দেওয়ার বন্দোবস্ত করা হবে। যদিও এখনও পর্যন্ত পূর্ব বর্ধমান জেলার হাতে করোনা পজিটিভ কম ১২৭ টি।


বর্ধমানের গাঙপুরে রয়েছে ক্যামরি কোভিড হাসপাতাল। সমস্ত রকম নির্দেশিকা সহ প্রায় ৩৫০ জনের ওপর নজরদারিতে রয়েছেন। এখনও পর্যন্ত জেলার সাম্প্রতিকতম করোনা আপডেট তা জানা যাচ্ছে। রোগীর সংখ্যা কমছে এবং বেশিরভাগই তাদের সুস্থ হয়ে বাড়ি ফিরছেন ফিরছেন স্বাভাবিক জীবনে, ঠিক আগের মতোই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here