ফের বর্ধমান মেডিক্যাল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তির নামে প্রতারণা

0
9

সংবাদদাতা, বর্ধমানঃ– ফের মেঘালয় সরকারের কোটায় বর্ধমান মেডিক্যাল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তির নামে প্রতারণার অভিযোগ উঠল। এবার প্রতারণার শিকার খোদ সরকারি প্রভাবশালী দপ্তরের এক আধিকারিকের মেয়ে। মেঘালয় সরকারের কোটায় ভর্তি করে দেওয়ার ফাঁদ পেতে তাঁর কাছ থেকে কয়েক লক্ষ টাকা আত্মসাৎ করে প্রতারকরা। এর আগেও বর্ধমান মেডিক্যালে এমবিবিএস কোর্সে ভর্তি করে দেওয়ার নাম করে প্রতারকরা বেশ কয়েক জনের কাছ থেকে কয়েক কোটি টাকা হাতিয়েছে । এই মর্মে থানায় অভিযোগও দায়ের হয়েছে।

মঙ্গলবার ওই আধিকারিক বর্ধমান মেডিক্যাল কলেজে মেয়েকে ভর্তি করতে গিয়ে প্রতারিত হয়েছেন বলে বুঝতে পারেন। জানা গেছে প্রতারকরা তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজের অধ্যক্ষের ভুয়ো স্বাক্ষর সম্বলিত একটি চিঠি দিয়েছিল। এদিন সেই চিঠি নিয়েই তিনি বর্ধমানে গিয়েছিলেন। অন্যদিকে ওই ভুয়ো চিঠি দেখে বিষয়টি বুঝতে পেরে বর্ধমান থানায় খবর দেন কলেজের অধ্যক্ষ ডঃ কৌস্তভ নায়েক।

সম্প্রতি বর্ধমান মেডিক্যাল কলেজে মেঘালয় সরকারের (২টি কোটা রয়েছে) কোটায় কলকাতার বেহালার বাসিন্দা প্রাক্তন এক বিএসএফ জওয়ানের ছেলেকে ভর্তি করে দেওয়ার নাম করে প্রায় ৩০ লক্ষ টাকা হাতায় প্রতারকরা। আরও একজনকে এইভাবে প্রতারিত করে প্রতারকরা কয়েক লক্ষ টাকা হাতিয়েছে বলে জানা গেছে। মঙ্গলবার আরও এক প্রতারণার ঘটনা সামনে এল। যা নিয়ে রীতিমত চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার মেডিক্যাল কলেজের অধ্যক্ষ জানান, প্রতারিত হয়েছেন বোঝার পরও ওই সরকারি আধিকারিক প্রথমে তাঁকে কিছুই জানাতে চাননি। পরে অবশ্য তিনি পুলিশকে পুরো বিষয়টি জানান। বর্ধমান থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। অন্যদিকে এই প্রতারণার চক্রের খোঁজে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here