চেন্নাই থেকে সাক্ষাৎ দুই ধন্বন্তরি ডাক্তার দুর্গাপুরে

0
1010

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুরঃ- পশ্চিমবাংলার বহু মানুষ চিকিৎসার উদ্দেশ্যে পাড়ি দেন ভারতবর্ষের দক্ষিণের রাজ্যগুলিতে। পশ্চিমবঙ্গবাসীর বিশ্বাস, ভারতবর্ষের দক্ষিণের রাজ্যগুলিতে চিকিৎসা পরিষেবার মান অত্যন্ত উন্নত। আমাদের রাজ্যে আধুনিক চিকিৎসার মান অনেকটাই উন্নত হলেও ,এখনো পশ্চিমবঙ্গ থেকে বহু রোগী ছুটছেন ভারতবর্ষের দক্ষিণের রাজ্যগুলিতে চিকিৎসার জন্য। পশ্চিমবঙ্গের রোগীদের এই দাক্ষিণাত্যের টান শুধুমাত্র সেখানকার আন্তর্জাতিক মানের ডাক্তার ও চিকিৎসা পরিসেবার জন্য। এ রাজ্যের বহু মানুষ ভারতবর্ষের দক্ষিণের রাজ্য গুলি থেকে চিকিৎসা করিয়ে এসে এক কথাতেই স্বীকার করেন সেখানকার ডাক্তারদের ব্যবহার ও উন্নত চিকিৎসা পদ্ধতির কথা।
দুর্গাপুর শিল্পাঞ্চলেও একাধিক রোগী ভারতবর্ষের দক্ষিণের রাজ্যগুলিতে বিভিন্ন নামি হাসপাতালে চিকিৎসার উদ্দেশ্যে যান প্রায় প্রতিদিনই। দুর্গাপুরের কাছেই অন্ডালে আন্তর্জাতিক বিমানবন্দর হওয়ার ফলে সেখান থেকে সহজেই বিমানে চেন্নাই, হায়দ্রাবাদ, বেঙ্গালুরু যাওয়ার সুযোগ হয়েছে রোগীর আত্মীয় পরিজনদের। তাই শিল্পাঞ্চলের মানুষও এখন দুর্গাপুরে চিকিৎসা করানোর চেয়ে দক্ষিণের রাজ্যগুলিতে নামকরা ডাক্তার বাবুদের দিয়ে নিজের শারীরিক চিকিৎসা করানোর ইচ্ছা বেশি বলে দেখা যাচ্ছে।

সুদূর চেন্নাইয়ের গ্লেনগেলস গ্লোবাল হেলথ সিটি থেকে এইরকমই দুই নামকরা ধন্বন্তরি ডাক্তার আসছেন দুর্গাপুরে আগামী ১৭ই এপ্রিল। ডক্টর কেশাভান রাজগোপালন আমরুথুর , গ্লেনগেলস গ্লোবাল হেলথ সিটি, চেন্নাইয়ের অস্তি (অর্থোপেডিক) বিভাগের সিনিয়র কনসালটেন্ট ও স্পেশালিস্ট । তিনি আসছেন দুর্গাপুরে আগামী ১৭ই এপ্রিল মাত্র একদিনের জন্য। গ্লেনগেলস গ্লোবাল হেলথ সিটি, চেন্নাইয়ে শিল্পাঞ্চলের বহু রোগী তার কাছে চিকিৎসা করিয়ে ভালো ও সুস্থ আছেন। দুর্গাপুর আসানসোল শিল্পাঞ্চল থেকে এত বেশি সংখ্যক রোগী ডক্টর কেশাভান রাজগোপালন আমরুথুর এর কাছে চেন্নাইয়ে যান যার ফলে তিনি সবাইকে সময়ই দিয়ে উঠতে পারেন না । তাই আসানসোল দুর্গাপুর শিল্পাঞ্চলের রোগীদের জন্য আর এন কে হেলথ কেয়ার সংস্থা ডক্টর কেশাভান রাজগোপালন আমরুথুরকে সুদূর চেন্নাই থেকে আমন্ত্রিত করে বিশেষ ব্যবস্থা হেতু দুর্গাপুর আসানসোল শিল্পাঞ্চল এর রোগীদের চিকিৎসার উদ্দেশ্যে নিয়ে আসছেন আগামী ১৭ই এপ্রিল মাত্র একদিনের জন্য।

চেন্নাইয়ের গ্লেনগেলস গ্লোবাল হেলথ সিটির আরেক বিখ্যাত ধন্বন্তরি ডাক্তার ডক্টর অশ্বিনী করুপ্পান ভি, কাছেও দুর্গাপুর আসানসোল শিল্পাঞ্চলের বহু মানুষ যান মধুময় (ডায়াবেটিস) রোগের চিকিৎসার জন্য। শিল্পাঞ্চলের যেসব রোগী এই ডাক্তার বাবুর কাছে চিকিৎসা করিয়েছেন তারা জানিয়েছেন, এই ডাক্তারবাবু ডায়াবেটিস রোগীদের জন্য সাক্ষাৎ ধন্বন্তরি। সেই কথা মাথায় রেখে দুর্গাপুরের আর এন কে হেলথ কেয়ার সংস্থা এই ডাক্তারবাবুকে দুর্গাপুরে নিয়ে আসছেন আগামী ১৭ই এপ্রিল শুধু মাত্র একদিনের জন্য। এই দুই ডাক্তারবাবু শিল্পাঞ্চলে একদিনের জন্য আশায় আসানসোল-দুর্গাপুর শিল্পাঞ্চলের মধুময় (ডায়াবেটিস) ও অস্থি (অর্থোপেডিক) বিভাগের অসুস্থ রোগীর এই দুই ডাক্তারবাবুর পরামর্শ ও সাহায্য পাবেন। আর এন কে হেলথ কেয়ার সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে আগামী ১৭ই এপ্রিল সকাল সাড়ে নটা থেকে এই দুই ডাক্তারবাবু দুর্গাপুরের প্রাণকেন্দ্র সিটি সেন্টারের জংশন মলের, গ্রাউন্ড ফ্লোরে, এলজি ০৫, চেম্বারে রোগী দেখবেন শুধুমাত্র একদিনের জন্য।

আসানসোল দুর্গাপুরে অত্যধিক সংখ্যা রোগী হওয়ার ফলে এই দুই ডাক্তারবাবু সঙ্গে শারীরিক পরীক্ষা ও পরামর্শের জন্য আগে থেকেই বুকিং করা বাঞ্ছনীয় বলে জানানো হয়েছে আর এন কে হেলথকেয়ার সংস্থার পক্ষ থেকে। এই দুই ডাক্তারবাবুকে রোগী দেখানোর জন্য আগে থেকেই অ্যাপোয়েন্টমেন্ট বুক করতে হবে । তার জন্য আর এন কে হেলথ কেয়ার সংস্থার পক্ষ থেকে দুটি মোবাইল নম্বর জারি করা হয়েছে যা হল: ৯৯৩৩১৬২৪৭৩ (9933162473) /// ৮২৫০২৬৪৯৭১ (8250264971)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here